• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মেগান মার্কেলকে ‘নোংরা’ বলিনি: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ জুন ২০১৯, ১৫:৪৩
ডোনাল্ড ট্রাম্প (বামে) ও মেগান মার্কেল (ডানে)

তিন দিনের রাষ্ট্রীয় সফরে যুক্তরাজ্য পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই সফরে ব্রিটিশ রাজপরিবারের সঙ্গে সাক্ষাতের কর্মসূচি আছে তার। আর মঙ্গলবার তিনি বৈঠক করবেন রাজনৈতিক নেতাদের সঙ্গে। কিন্তু এর মধ্যেই গোল বেঁধেছে সফরের আগে দ্য সান পত্রিকাকে দেয়া একটি সাক্ষাৎকারে রাজপরিবারের সদস্য মেগান মার্কেলকে নিয়ে করা একটি মন্তব্যকে কেন্দ্র করে।

ব্রিটেনের রাণী এলিজাবেথের নাতি প্রিন্স হ্যারির স্ত্রী, ডাচেস অব সাসেক্স, মেগান মার্কেলকে ‘ন্যাস্টি’অর্থাৎ নোংরা বলার কথা অস্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যদিও ট্রাম্পের এমন মন্তব্যের অডিও টেপ আছে।

রোববার অবশ্য টুইট করে ট্রাম্প বলেছেন, আমি কখনই মেগান মার্কেলকে নোংরা বলিনি। এগুলো ফেক নিউজ মিডিয়ার বানানো। সিএনএন, নিউ ইয়র্ক টাইমস ক্ষমা চাইবে? সন্দেহ আছে।

যুক্তরাজ্য সফরের আগে দ্য সান সংবাদপত্রকে দেয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প মেগান মার্কেলকে নিয়ে ওই মন্তব্য করেছিলেন। সাবেক মার্কিন অভিনেত্রী মার্কেল ট্রাম্পের একজন কট্টর সমালোচক ছিলেন।

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় তিনি ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনকে সমর্থন দিয়েছিলেন। সে সময় তিনি ডোনাল্ড ট্রাম্পকে নারী বিদ্বেষী ও বিভাজন সৃষ্টিকারী হিসেবেও মন্তব্য করেছিলেন।

মেগান মার্কেলের এসব মন্তব্য সম্পর্কে ট্রাম্পের কাছে জানতে চেয়েছিল দ্য সান। জবাবে তিনি বলেন, আমি এটা জানতাম না। আমি কী আর বলতে পারি? আমি জানতাম না তিনি এমন নোংরা।

তবে ট্রাম্প বলেছেন, তিনি আনন্দিত কারণ মেগান মার্কেল রাজপরিবারে যোগ দিয়েছে এবং তিনি বিশ্বাস করেন যে মেগান ‘ভালো রাজবধূ’হবেন।

এটা চমৎকার এবং আমি নিশ্চিত যে তিনি ভালো করবেন। কিন্তু শনিবার দ্য সান পত্রিকা তাদের ওয়েবসাইটে একটি অডিও রেকর্ডিং পোস্ট করে। এরপরই তা ব্যাপক সমালোচনার জন্ম দেয়। যদিও ওইদিনই টুইট করে মেগান মার্কেলকে নোংরা বলার কথা অস্বীকার করেন ট্রাম্প।

প্রিন্স হ্যারির স্ত্রী, ডাচেস অব সাসেক্স, মেগান মার্কেল মে মাসে তাদের প্রথম সন্তানের জন্ম দিয়েছেন। এখনও তিনি মাতৃত্বকালীন ছুটিতে রয়েছেন। তাই ট্রাম্পের যুক্তরাজ্য সফরের সময় তিনি তার সাথে সাক্ষাৎ করবেন না বলেই মনে করা হচ্ছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইফতার করতে গিয়ে পরিচ্ছন্ন শহর নোংরা করল রাজশাহী জেলা আ.লীগ
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
X
Fresh