• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ জুন ২০১৯, ১০:২৫
ছবি: রয়টার্স

সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের একটি ব্যস্ত মার্কেটের কাছে রোববার একটি গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত ১৭ জন নিহত হয়েছে। যুক্তরাজ্য ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, আজাজ শহরে ওই বিস্ফোরণের ঘটনায় নিহতদের মধ্যে চারজন শিশুও রয়েছে। খবর গালফ নিউজের।

তুরস্কের সীমান্ত লাগোয়া এই আলেপ্পো প্রদেশে তুর্কি প্রভাব রয়েছে। সিরিয়ান অবজারভেটরি জানিয়েছে, ওই হামলায় ২০ জনের বেশি মানুষ আহত হয়েছে।

সংগঠনটির প্রধান রামি আব্দুল রহমান বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, মানুষজন যখন মাগরিবের নামাজ পড়ে ফিরছিলেন তখন এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

এদিকে ওই বিস্ফোরণের ঘটনায় পাশেই একটি মার্কেটে শপিং করতে থাকা লোকজন আহত হয়। স্থানীয় একটি হাসপাতালের একজন চিকিৎসক জিহাদ বেররো জানিয়েছেন, ওই ব্যক্তিরা ঈদকে সামনে রেখে কেনাকাটা করছিলেন।

তিনি বলেন, বিস্ফোরণের পর হতাহত ও তাদের পরিবারের সদস্যদের ভিড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে তাদের। জরুরি রুমে আর কোনও জায়গা নেই। আমরা মরদেহগুলো মেঝেতে রেখে দিয়েছি। ঈদুল-ফিতরের আগে এই বিস্ফোরণের ঘটনা ভয়াবহ একটি বিপর্যয়।

স্থানীয় একজন বাসিন্দা আবু ইউসুফ বলেন, বিস্ফোরণের পর সেখানকার কয়েকটি দোকানে আগুন লেগে যায়। বার্তা সংস্থা এএফপিকে তিনি বলেন, ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কমপক্ষে ছয়টি দোকান পুড়ে যায় এবং আরও ডজনখানেক দোকানের সামনের অংশ উড়ে যায়।

তবে কে বা কারা এই হামলা চালিয়েছে তা এখনও স্পষ্ট নয়। এর একদিন আগে উত্তরাঞ্চলীয় রাক্কা শহরে একই ধরনের একটি গাড়ি বোমার বিস্ফোরণে ১০ জন নিহত এবং আরও ২০ জন আহত হয়।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার বড় পরিসরে হামলার হুমকি ইরানের
ইসরায়েলে কর্মরত মার্কিনীদের সতর্কতা যুক্তরাষ্ট্রের
সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ইসরায়েলি বিমান হামলা, নিহত ৮ 
বলিউড নির্মাতাদের নিয়ে ইমরান হাশমির বিস্ফোরক মন্তব্য
X
Fresh