• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ভারতের গণমাধ্যমের ওপর খেপেছেন ভুটানের সাবেক প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ জুন ২০১৯, ১৭:৩৫
ছবি: সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টানা দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। গত বৃহস্পতিবার তিনি শপথগ্রহণ করেন। দেশটির রাষ্ট্রপতি ভবনে তার শপথগ্রহণ অনুষ্ঠানে বিশ্বনেতা, বিশিষ্টজন, রাজনীতিক, সেলিব্রিটি ও শিল্পপতিসহ আট হাজার অতিথি উপস্থিত ছিলেন।

এসব অতিথিদের একজন ছিলেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। কিন্তু তার আগমনের খবর প্রচার করতে গিয়ে তার জায়গায় দেশটির সাবেক প্রধানমন্ত্রী শেরিং তোবগের ছবি দেখায় কিছু ভারতীয় গণমাধ্যম। এই ঘটনায় ভুটানের সাবেক প্রধানমন্ত্রী টুইটারে ক্ষোভ প্রকাশ করেছেন।

তিনি লেখেন, যদি অন্য কোনও দেশে ভারতের প্রধানমন্ত্রীর ছবি ভুলভাবে উপস্থাপিত হয়, তবে ভারতীয় গণমাধ্যম তো অস্ত্র তুলে নেবে। তারা এখনও তাদেরকে বিব্রত এবং আমাদেরকে অপমান করে যাচ্ছে। ভুটান খুব ছোট দেশ। কিন্তু ভারতের প্রতিবেশী রাষ্ট্র। খুব ভালো বন্ধুরাষ্ট্র।

উল্লেখ্য, তোবগে ২০১৩ সালের জুলাই থেকে ২০১৮ সালের আগস্ট পর্যন্ত ভুটানের প্রধানমন্ত্রী ছিলেন। বর্তমানে তিনি পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) প্রেসিডেন্ট। রাজনীতিতে আসার আগে তিনি সরকারি চাকরিজীবী ছিলেন।

দেশটিতে ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত জাতীয় কারিগরি প্রশিক্ষণ কর্তৃপক্ষের প্রধান ছিলেন ৫২ বছর বয়সী তোবগে। এছাড়া ২০০৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত শ্রম ও মানব সম্পদ মন্ত্রণালয়ের অধীনে জাতীয় কারিগরি প্রশিক্ষণ কর্তৃপক্ষের পরিচালক ছিলেন তিনি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনাকে  ঈদের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি
ভুটানি ভাষায় বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থের মোড়ক উন্মোচন
রাজা জিগমে খেসারের আমন্ত্রণে ভুটান গেছেন তথ্য প্রতিমন্ত্রী
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করে সন্তুষ্ট ভুটানের রাজা
X
Fresh