• ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

ভারতের কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৫ জঙ্গিসহ নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক
|  ০১ জুন ২০১৯, ১২:৫৫
ছবি: সংগৃহীত
ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে দুটি আলাদা বন্দুকযুদ্ধের ঘটনায় পাঁচজন জঙ্গি ও একজন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, শুক্রবার জম্মু ও কাশ্মীরের সোপিয়ান জেলায় তিনজন জঙ্গিকে হত্যা করে নিরাপত্তা বাহিনী। আর পুলওয়ামার ত্রালে আরেকটি বন্দুকযুদ্ধের ঘটনায় দুজন নিহত হয়েছেন। খবর এনডিটিভির।

whirpool
কাশ্মীরের একজন পুলিশ কর্মকর্তা জানান, জঙ্গিদের উপস্থিতির খবর পেয়ে দক্ষিণ কাশ্মীরের দ্রাগাদ সুগান এলাকায় অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। তিনি জানান, ওই অভিযানের সময় জঙ্গিরা নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় নিরাপত্তা বাহিনীর সদস্যরা পাল্টা গুলি ছুড়লে ওই জঙ্গিরা নিহত হয়।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে জম্মু ও কাশ্মীর উপত্যকায় সন্ত্রাসবিরোধী অভিযান জোরদার করেছে নিরাপত্তা বাহিনী। এর আগে বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের বারামুল্লা জেলার সোপোরে এলাকায় নিরাপত্তা বাহিনীর গুলিতে দুজন জঙ্গি নিহত হয়।

কেবল গত মে মাসেই ২০ জন জঙ্গিকে হত্যা করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। গত সপ্তাহে দাদসারা ত্রাল এলাকায় মোস্ট ওয়ান্টেড একজন জঙ্গি জাকির মুসাকে হত্যা করে নিরাপত্তা বাহিনী। হিজবুল মুজাহিদীনের সাবেক এই কমান্ডার আল-কায়েদার সঙ্গে সংশ্লিষ্ট আনসার গাজওয়াত-উল হিন্দ গঠন করেন।

উল্লেখ্য, গত পাঁচ মাসে প্রায় ১০০ জন জঙ্গিকে হত্যা করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। গত ফেব্রুয়ারি মাসে পুলওয়ামায় আধা সামরিক বাহিনীর সদস্যদের ওপর হামলার পর নিরাপত্তা বাহিনী উপত্যকায় তাদের অভিযান জোরদার করেছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়