• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারত পেল প্রথম নারী অর্থমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ মে ২০১৯, ১৬:৫৮
ছবি-সংগৃহীত

ভারতের প্রথম নারী অর্থমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন নির্মলা সীতারমন। এর আগে মোদি সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন তিনি। ২০১৭ সালের সেপ্টেম্বর থেকে ২০১৯ সালের মে পর্যন্ত এই দায়িত্ব পালন করেন নির্মলা।

সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম দ্য স্ট্রেইটস টাইমস জানিয়েছে, আজ শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার সরকারের অর্থমন্ত্রী হিসেবে নির্মলা সীতারমনকে বেছে নেন। সদ্য সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি তার স্বাস্থ্যজনিত কারণে দায়িত্ব থেকে সরে দাঁড়ানোয় নির্মলা এই দায়িত্ব পেলেন।

এর আগে ইন্ধিরা গান্ধীও অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তবে তিনি স্বতন্ত্র অর্থমন্ত্রী ছিলেন না। প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব সামলাতেন।

নির্মলা সীতারমন এমন এক সময় দায়িত্ব পেলেন যখন ভারতের অর্থনীতি অনেকটাই চ্যালেঞ্জের মুখে আছে। বিশেষ করে দেশটিতে বেকারত্ব সমস্যা এখন চরম পর্যায়ে পৌঁছেছে। এ অবস্থায় তাকে কঠিন সময়ের মধ্য দিয়েই যেতে হবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

প্রসঙ্গত, ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত নির্মলা সীতারমন বিজেপির মুখপাত্র ছিলেন। ২০১৬ সালে তিনি কর্ণাটক রাজ্যসভার সদস্যা হন। এর আগে ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি অন্ধ্র প্রদেশ থেকে রাজ্য সভার সদস্য ছিলেন।

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh