logo
  • ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

মুসলিম হত্যা বন্ধে কী পদক্ষেপ নিয়েছেন: মোদিকে ওয়াইসি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ মে ২০১৯, ১৮:০৯
ফাইল ফটো

ভারতে তথাকথিত ‘গোরক্ষকদের’ হাতে মুসলিম হত্যা বন্ধে কী পদক্ষেপ নিয়েছেন? দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উদ্দেশে এই প্রশ্ন ছুড়েছেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) প্রেসিডেন্ট আসাদুদ্দিন ওয়াইসি।

সোমবার (২৭ মে ২০১৯) প্রকাশিত এক প্রতিবেদনে এসব কথা জানায় দেশটির শীর্ষস্থানীয় বাংলা গণমাধ্যম আনন্দবাজার। এতে বলা হয়, বিজেপি লোকসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার ঠিক পরই ‘গোরক্ষকদের’ তাণ্ডবের অভিযোগ উঠেছে মধ্যপ্রদেশে।

রাজ্যটির সিওনি শহরে গরুর মাংস বহনের ‘অপরাধে’ এক দম্পতিসহ তিন জনকে মারধর করার অভিযোগ উঠেছে পাঁচজন ‘গোরক্ষকের’ বিরুদ্ধে। অথচ আক্রান্ত তিনজনকেও গ্রেপ্তার করা হয়েছে। কারণ, মধ্যপ্রদেশে গরুর মাংস রাখা বা বিক্রি করা বেআইনি।

ওয়াইসি বলেন, সংবিধানে মানুষের জীবনের অধিকার স্বীকৃত, পশুর নয়। প্রধানমন্ত্রীর জানা উচিত ২০১৫ সালে উত্তরপ্রদেশের দাদরিতে যারা মোহাম্মদ আখলাককে পিটিয়ে মেরেছিল, তাদেরকে একটি নির্বাচনী জনসভার প্রথম সারিতে বসে থাকতে দেখা যায়।

দাদরিতে নিজের বাড়িতে গরুর মাংস রাখার ‘অপরাধে’ মোহাম্মদ আখলাককে পিটিয়ে মারার অভিযোগ উঠেছিল। পরবর্তীতে এই ঘটনায় মামলা হয়। ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১৪ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে ১২ জন ইতোমধ্যে জামিন পেয়েছেন।

এআইএমআইএম প্রেসিডেন্টের প্রশ্ন, প্রধানমন্ত্রী এই ধরনের গোষ্ঠীগুলোর বিরুদ্ধে কী ব্যবস্থা নিচ্ছেন? এই গোষ্ঠীগুলো মুসলিমদের পিটিয়ে খুন করছে। এসব ঘটনার ভিডিও পর্যন্ত তুলে রাখছে। আমাদের চূড়ান্ত অপমান করা হচ্ছে। মধ্যপ্রদেশের ঘটনাই এর সাম্প্রতিক নজির।

লোকসভা নির্বাচনে গেরুয়া ঝড়ের মধ্যেও হায়দরাবাদ কেন্দ্রে আবার জয়ী হওয়া ওয়াইসি বলেন, সংসদে মুসলিমদের প্রকৃত প্রতিনিধিত্বের বিষয়ে কি বিজেপি উদ্যোগী হয়েছে? প্রধানমন্ত্রীর নিজের দলের সাংসদের সংখ্যা এখন ৩০০ জনের বেশি। কিন্তু তাদের মধ্যে কতজন মুসলিম?

কে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়