• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

জার্মানিতে দুর্বৃত্তের আগুনে পুড়লো মসজিদ

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ মে ২০১৯, ১৫:৪২
ছবি: সংগৃহীত

জার্মানির উত্তর রাইন-ওয়েস্টফালিয়ার হাগেনের একটি মসজিদে আগুন দিয়েছে একজন দুর্বৃত্ত। শনিবার হাগেনের গ্রেট মসজিদ সোসাইটির প্রধান ওমের ওরাল জানিয়েছেন, ওই ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে মসজিদটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

তুরস্কের বার্তা সংস্থা আনাদোলু এজেন্সিকে ওমের বলেন, স্থানীয় সময় সকাল ১০টার দিকে মসজিদের বাইরে থাকা ময়লার বক্স ও কার্টুনে আগুন ধরিয়ে দেয় ওই দুর্বৃত্ত। এতে মসজিদে আগুন ধরে যায় এবং ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

এ ঘটনায় কেউ হতাহত না হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন ওমের। তিনি বলেন, মসজিদের প্রবেশমুখে উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতি হয়েছে। মসজিদের ভেতর ধোঁয়ায় ভরে যায় এবং ভেতরে থাকা সব ফার্নিচার পুড়ে গেছে।

ওমের বলেন, পুলিশ সিসিটিভি ফুটেজ পরীক্ষা করেছে। ওই ভিডিওতে দেখা যায়, মসজিদের প্রবেশমুখে আগুন লাগার কিছুক্ষণ আগে সন্দেহভাজন ব্যক্তি ‘তার পকেট থেকে কিছু একটা বের’ করছে।

তিনি বলেন, আমাদের চারপাশের মানুষদের কাছে আমাদের আরও বেশি করে যেতে হবে। তাদের কাছে আমাদের নিজেদের ও আমাদের বিশ্বাসকে আরও ভালোভাবে পরিচিত করাতে হবে। এ ধরনের হামলার কারণে ইউরোপের মুসলিমরা তাদের ধর্মীয় আচার পালন করা থেকে বিরত থাকবেন না বলেও জানান তিনি।

উল্লেখ্য, এই মসজিদটি ইসলামিক কমিউনিটি ন্যাশনাল ভিউ (আইজিএমজি)-এর আওতাধীন। এই সংগঠনটি জার্মানির অন্যতম বড় মুসলিম-তুর্কি অ্যাসোসিয়েশন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলে জার্মানির অস্ত্র বিক্রি বন্ধ চায় নিকারাগুয়া
গাজায় যেভাবে ত্রাণ পাঠাচ্ছে জার্মানি
‌‘বাংলাদেশের উন্নয়ন কার্যক্রমে পরিবেশ সংরক্ষণকে অগ্রাধিকার দেওয়া হয়’
আশ্রয়প্রার্থীদের সামলাতে হিমশিম খাচ্ছে জার্মানি
X
Fresh