• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে সংঘাতে ইরানের বিজয় নিশ্চিত: রুহানি

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ মে ২০১৯, ১২:২৯
ছবি: সংগৃহীত

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে চলমান সংঘাতে ইরানের বিজয় নিশ্চিত। শনিবার সন্ধ্যায় গণমাধ্যম কর্মীদের সম্মানে আয়োজিত এক ইফতার মাহফিলে ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ও অর্থনৈতিক চাপ প্রয়োগের কথাও উল্লেখ করেন তিনি। তিনি বলেন, ইরানি জনগণ কখনই চাপের কাছে নতি স্বীকার করেনি এবং ভবিষ্যতেও করবে না।

যুক্তরাষ্ট্র ইরানকে নতজানু করতে পারবে না উল্লেখ করে ইরানি প্রেসিডেন্ট বলেন, আমেরিকার বিরুদ্ধে সংঘাতে ইরান নিশ্চিতভাবে বিজয়ী হবে। ইরানের পরমাণু সমঝোতা থেকে যুক্তরাষ্ট্রের অবৈধভাবে বেরিয়ে যাওয়ার দিকে ইঙ্গিত করে তিনি বলেন, বর্তমানে বিশ্বের সব দেশ এবং আন্তর্জাতিক সংস্থা পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে যাওয়ার জন্য যুক্তরাষ্ট্রকে ভর্ৎসনা করছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০১৮ সালের ৮ মে পাশ্চাত্যের সঙ্গে ইরানের স্বাক্ষরিত পরমাণু সমঝোতা থেকে যুক্তরাষ্ট্রকে বের করে নেন। এরপর ওই সমঝোতার মাধ্যমে ইরানের ওপর থেকে প্রত্যাহার করা নিষেধাজ্ঞাগুলো পুনর্বহাল করেন। ট্রাম্পের এ পদক্ষেপের বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গনে নিন্দার ঝড় বয়ে যায়।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী গত ১৪ মে এক ভাষণে বলেছেন, যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ইরানি জনগণের প্রতিরোধ ছাড়া বিকল্প নেই এবং চলমান সংঘাতে আমেরিকা পিছু হটতে বাধ্য হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
ইসরায়েলি হামলার প্রতিশোধের বিষয়ে যা জানাল ইরান
তেহরানে বিমান চলাচল স্বাভাবিক
ক্ষেপণাস্ত্র হামলার তথ্য নাকচ করলো ইরান
X
Fresh