• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষায় বিরক্ত নন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ মে ২০১৯, ২৩:৩৩
ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে ছোটখাটো বিষয় বলে উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, উত্তর কোরিয়ার নেতা কিম জং উন যে ছোট অস্ত্র পরীক্ষা করছেন তাতে তিনি বিরক্ত নন। খবর পার্সটুডের।

আমেরিকা ও উত্তর কোরিয়ার মধ্যে যখন পরমাণু ইস্যুতে আলোচনা চলছে তখন পিয়ংইয়ং ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায়। পশ্চিমা অস্ত্র বিশেষজ্ঞরা উত্তর কোরিয়ার এ ক্ষেপণাস্ত্রের সক্ষমতায় বিস্ময় প্রকাশ করেছেন।

গতকাল (শনিবার) জাপান সফরের সময় প্রেসিডেন্ট ট্রাম্প টুইটার পোস্টে নিজের আস্থার কথা জানান। ট্রাম্প বলেন, উত্তর কোরিয়া কিছু ছোট অস্ত্র পরীক্ষা করেছে যাতে আমার কিছু লোকজন বিরক্ত কিন্তু আমি বিরক্ত নই।

ট্রাম্পের এই মন্তব্য কার্যত মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনের বক্তব্যের বিরুদ্ধে গেল। বোল্টন বলেছেন, উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা জাতিসংঘ নিরাপত্তা পরিষদে পাস হওয়া প্রস্তাবের লঙ্ঘন।

উত্তর কোরিয়া গত ৯ মে দুটি স্বল্প পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে। এর আগে ৪ মে উত্তর কোরিয়ার সেনারা মহড়া চালায়। পরমাণু ও ক্ষেপণাস্ত্র কর্মসূচিতে আমেরিকা এবং উত্তর কোরিয়া দুই দফায় শীর্ষ বৈঠকে বসেছে। তবে কোনও বৈঠকই সফল হয়নি।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বে যুক্তরাষ্ট্র গর্বিত : ব্লিঙ্কেন
X
Fresh