logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

ভারতে গরুর মাংস বহন করায় নারীসহ তিনজনকে মারধর

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ মে ২০১৯, ২৩:৪৭ | আপডেট : ২৫ মে ২০১৯, ২৩:৫৩
ছবি: ভারতের গণমাধ্যম এনডিটিভি
ভারতের মধ্যপ্রদেশের একটি গ্রামে গরুর মাংস বহনের করায় দুই পুরুষকে গাছের সঙ্গে বেঁধে পেটাচ্ছে কয়েকজন। এছাড়া এক নারীকে জুতো দিয়ে পেটাতে পেটাতে ‘জয় শ্রীরাম’ বলতে বলা হচ্ছে।

bestelectronics
শনিবার (২৫ মে) প্রকাশিত এক প্রতিবেদনে একটি ভিডিওর বরাত দিয়ে এসব কথা জানিয়েছে দেশটির গণমাধ্যম এনডিটিভি। এক প্রত্যক্ষদর্শী মোবাইল ফোনে মারধরের দৃশটি ধারণ করেন।

পুলিশ জানায়, এই ঘটনায় রাজ্যটির সিওন শহর থেকে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। রাজ্যটির রাজধানী শহর ভোপাল থেকে ৩৫০ কিলোমিটার দূরে অবস্থিত সিওন।

স্থানীয় পুলিশ কর্মকর্তা ললিত শাক্যাবার জানান, ভিডিওটি চারদিন আগের এবং এই ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। স্থানীয় একটি আদালতের মাধ্যমে তাদেরকে জেলে পাঠানো হয়েছে।

এই ঘটনায় আরেক অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে এবং তাকেও আদালতে হাজির করা হবে বলে উল্লেখ করেন এই পুলিশ কর্মকর্তা।

অভিযুক্তদের একজন হলেন শুভম সিংহ। তিনি নিজেকে ‘রাম সেনা’র সদস্য বলে দাবি করেন। তিনি গত ২৩ মে ভিডিওটি তার ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেন, পরে অবশ্য এটি মুছে ফেলেন।

গত এপ্রিলে তিনি একটি ছবি আপলোড করেন ও এতে তাকে বিজেপি সংসদ সদস্য এবং মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত প্রাগ্য ঠাকুর ও একদল মানুষের পাশে দাঁড়ানো অবস্থায় দেখা যায়।

পুলিশ জানায়, গত ২২ মে মারধরের শিকার তিনজন একটি অটোরিকশায় তাদের গন্তব্যে যাচ্ছিলেন। এসময় গরুর মাংস বহনের অভিযোগে তাদের গতিরোধ করেন কয়েকজন।

পুলিশকে জানানোর পরিবর্তে তারা এই তিনজনকে জিম্মি করে জিজ্ঞাসাবাদ করতে শুরু করেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

গণমাধ্যমটি জানায়, মারধরের শিকার হওয়া ব্যক্তিদের মধ্যে আছেন দিলীপ মালবিয়া, তৌফিক ও আঞ্জুম শামা। একটি অভিযোগ দায়ের হওয়ার পর ঘটনার দিন তাদেরকে বিচারিক হেফাজতে নেয়া হয়।

পরের দিন শুভম সিংহ এই হামলার ভিডিওটি ফেসবুকে আপলোড করলে সেটি দেখে দিলিপের বোন। তিনি একটি এফআইআর দায়ের করলে পুলিশ শুভমসহ পাঁচজনকে গ্রেপ্তার করে।

অন্য অভিযুক্তরা হলেন- স্থানীয় বাসিন্দা যোগেশ উইকে, দীপেশ নমদেভ, রোহিত যাদব ও শ্যাম দেহরিয়া।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা গোপাল খান্দেল বলেন, হামলার শিকার হওয়া ব্যক্তিদের কাছে থাকা মাংসের স্যাম্পল ফরেনসিক বিশ্লেষণের জন্য হায়দরাবাদের একটি ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। অভিযুক্তরা কোনও রাজনৈতিক দলের সঙ্গে জড়িত কিনা সেই বিষয়ে আমাদের কাছে তথ্য নেই।

কে/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়