logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে চেয়েছিলাম, দল মানলো না: মমতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ মে ২০১৯, ১৮:৩৭ | আপডেট : ২৫ মে ২০১৯, ১৮:৪০
ছবি: ভারতের গণমাধ্যম আনন্দবাজার

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, আজকের বৈঠকে মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে চেয়েছিলাম। শুধু দলের প্রধান হিসেবে কাজ চালাবো বলে জানিয়েছিলাম কিন্তু দল মানলো না।

শনিবার অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের পর্যালোচনা কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন বলে জানিয়েছে ভারতের বাংলা গণমাধ্যম আনন্দবাজার।

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস ২২টিতে এবং নরেন্দ্র মোদির ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ১৮টিতে জিতেছে।

বৃহস্পতিবার ফল ঘোষণা শুরু হওয়ার কিছুক্ষণ পরেই টুইট করে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন পূর্ণাঙ্গ পর্যালোচনা করে তবেই যা বলার বলবেন।

এদিনের সংবাদ সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, উন্নয়নের কোনো দাম নেই। পুলিশ ও সিপিএমকে টাকা দিয়েছে বিজেপি। কোথাও লড়াই করেনি সিপিএম। তৃণমূলের অনেককে টাকা দিয়েছে বিজেপি।

তিনি বলেন, সাম্প্রদায়িকতার বিষ ছড়িয়ে জিতেছে বিজেপি। ধর্ম নিয়ে প্রচারণা চালানো হয়েছে। ধরে ধরে মুসলিমদের মারা হয়েছে। আমি মুসলিমদের ইফতারে যাচ্ছি। একশবার যাবো।

তৃণমূল প্রধান বলেন, তৃণমূলের ২০০ দলীয় অফিস দখল করে নেয়া হয়েছে। গণতন্ত্র টাকার কাছে বিক্রি হয়ে গেলে তা বিপর্যস্ত হয়ে যায়। এই রকম আগে কখনও হয়নি।

তিনি বলেন, অরূপ বিশ্বাসকে উত্তরবঙ্গের; শুভেন্দু অধিকারীকে মুর্শিদাবাদ, জঙ্গলমহল, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের; ফিরহাদ হাকিমকে বর্ধমান পূর্বের দায়িত্ব দেয়া হয়েছে।

এছাড়া মৌসম নুরকে রাজ্য মহিলা কমিশনের প্রেসিডেন্ট করা হয়েছে বলে জানান পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কে/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়