• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রাহুল গান্ধীর পদত্যাগের আবেদনে সম্মতি দেননি নেতারা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ মে ২০১৯, ১৪:৪৮
সংগৃহীত ছবি

লোকসভা নির্বাচনে বিপর্যয়ের পর কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী শনিবার পদত্যাগের আবেদন করেন। কংগ্রেসের ওয়ার্কিং কমিটির মিটিংয়ে তিনি এ আবেদন করলেও তাতে সম্মতি দেননি দলটির সিনিয়র নেতারা।

সংবাদ সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ জানায়, ইউনাইটেড প্রোগ্রেসিভ অ্যালায়েন্সের (ইউপিএ) চেয়ারপারসন সোনিয়া গান্ধী এবং সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এর সামনেই পদত্যাগের প্রস্তাব দেন রাহুল। কিন্তু এতে সম্মতি দেননি দলের নেতারা।

সভাপতি পদ থেকে রাহুল গান্ধীর সরে দাঁড়ানোর প্রস্তাবকে অযৌক্তিক মনে করছেন কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপাম। তিনি রাহুলের পক্ষ নিয়ে বলেন, লোকসভা নির্বাচনে কংগ্রেস হেরেছে 'দুর্ভাগ্যের' কারণে।

এ সম্পর্কে তিনি এক টুইটার পোস্টে লেখেন, রাহুল গান্ধীর নেতৃত্বে সাহসিকতার সঙ্গে এই নির্বাচনে লড়াই করেছি আমরা। তিনি নিঃসন্দেহে কঠোর পরিশ্রম করেছেন। আমাদের কপাল খারাপ যে আমরা হেরে গেছি। এজন্য তিনি কেন সরে দাঁড়াবেন? মোটেই না, দলকে নেতৃত্ব দিয়ে তার চালিয়ে যাওয়া উচিৎ। আমরা তার নেতৃত্বে লড়াই করবো এবং দ্রুতই আগের অবস্থায় ফিরবো।

সূত্র বলছে, দলের সম্মতি না থাকার পরও যদি রাহুল পদ থেকে সরে দাঁড়ান তাহলে তার বিকল্প খুঁজতে হবে কংগ্রেসকে। এক্ষেত্রে কয়েকটি নাম বেশি আলোচিত হচ্ছে। এরা হলেন- রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেলট, আসামের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগই, সাবেক স্বরাষ্ট্র এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী সুশীল কুমার সিন্ধে এবং কংগ্রেস নেতা মল্লিকার্জুন।

ডি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নির্বাচনে খরচ ১ কোটি ২৬ লাখ, যেভাবেই হোক তুলবো’
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণে ইসির নির্দেশনা
X
Fresh