logo
  • ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

বুথফেরত জরিপে হতাশ হবেন না: প্রিয়াঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক
|  ২২ মে ২০১৯, ১৫:৫৪ | আপডেট : ২২ মে ২০১৯, ১৫:৫৬
ছবি: সংগৃহীত
আর কয়েক ঘণ্টা পর শেষ হবে অপেক্ষার প্রহর। বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ ভারতে অনুষ্ঠিত হওয়া এক মাসের বেশি সাধারণ নির্বাচনের আমলনামা আগামীকাল জানা যাবে। তবে এর আগে রোববার শেষ ধাপের নির্বাচনের পর বুথফেরত যে জরিপ প্রকাশিত হয়েছে তাতে ভারতজুড়ে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে।

সবগুলো জরিপেই মোদির দল বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট পুনরায় ক্ষমতায় আসার আভাস দিয়েছে। বিপরীতে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট গতবারের চেয়ে এবার ভালো করলেও আবারও বিরোধী দলে থাকবে বলেই জানা গেছে ওই জরিপে।

এমন জরিপের পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জোর দিয়েই বলেছেন, নির্বাচনে মোদি পরাজিত হবেন। তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছে কংগ্রেসও। ওই জরিপ প্রকাশের একদিন পর সোমবার কংগ্রেসের নেতা প্রিয়াঙ্কা গান্ধী ‘গুজবে’কান না দিতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রিয়াঙ্কা বলেন, আমার প্রিয় কংগ্রেসের কর্মী ভাই ও বোনেরা গুজব এবং বুথফেরত জরিপে হতাশ হবেন না। আপনাদের মনোবল ভেঙে দেয়ার জন্য এমনটা করা হচ্ছে। এগুলোর মধ্যেই আপনাদের সতর্ক থাকাটা বেশ গুরুত্বপূর্ণ। অনুগ্রহ করে স্ট্রংরুম ও গণনাকেন্দ্রের বাইরে সতর্কাবস্থায় থাকুন। আমাদের সম্মিলিত প্রচেষ্টা ফল নিয়ে আসবে বলে আমরা আত্মবিশ্বাসী।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়