মক্কায় হামলার বিষয়ে সৌদি গণমাধ্যমের দাবি অস্বীকার হুতি বিদ্রোহীদের

প্রকাশ | ২১ মে ২০১৯, ২১:৪৫ | আপডেট: ২১ মে ২০১৯, ২১:৫০

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
ছবি: জার্মানির গণমাধ্যম ডয়চে ভেলে

ইয়েমেনে ইরান-সমর্থিত হুতি বিদ্রোহীরা সৌদি আরবে মুসলিমদের পবিত্র স্থান মক্কাকে লক্ষ্য করে একটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে বলে দাবি করে সৌদি-মালিকানাধীন আল অ্যারাবিয়া টিভি। তবে এই দাবি অস্বীকার করা হয়েছে হুতির পক্ষ থেকে।

সোমবার (২০ মে ২০১৯) প্রকাশিত এক প্রতিবেদনে এসব কথা জানায় যুক্তরাজ্যে সংবাদ সংস্থা রয়টার্স। ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠ উপসাগরীয় আরব দেশগুলোর উত্তেজনা যখন চরম পর্যায়ে, ঠিক তখনই এই হামলার বিষয় সামনে এলো।

এদিন আল অ্যারাবিয়া টিভির খবরে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বলা হয়, সৌদি বিমান প্রতিরক্ষা বাহিনী তায়েফ ও জেদ্দায় দুটি ক্ষেপণাস্ত্রের গতিরোধ করে। প্রথম ক্ষেপণাস্ত্রটি মক্কাকে লক্ষ্য করে ছোড়া হয়। তবে কোনও প্রমাণ উপস্থাপন করেনি গণমাধ্যমটি।

এই বিষয়ে ইয়েমেনে যুদ্ধরত সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের এক মুখপাত্র তাৎক্ষণিক কোনও মন্তব্য করতে রাজি হননি। পশ্চিমা দেশগুলোর সমর্থন নিয়ে ইয়েমেনে ইরান-সমর্থিত হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে যুদ্ধ করছে সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত।

এদিকে সৌদি গণমাধ্যমের এই দাবি অস্বীকার করে হুতি সেনাবাহিনীর মুখপাত্র ইয়াহইয়া সারেয়া ফেসবুকে বলেন, সৌদি সরকার এসব অভিযোগের মাধ্যমে ইয়েমেনি মানুষের বিরুদ্ধে চালানো নৃশংস আগ্রাসনকে বৈধ করার চেষ্টা করছে।

রোববার হুতি-পরিচালিত এসএবিএ সংবাদ সংস্থা জানায়, এই গোষ্ঠী সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত এবং ইয়েমেনের অভ্যন্তরে জোটটির ৩০০টি গুরুত্বপূর্ণ সামরিক লক্ষ্যবস্তু ও সদরদপ্তরগুলোতে অভিযান চালাবে।

কে/ডি