• ঢাকা বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

ব্রাজিলে পানশালায় বন্দুকধারীদের হামলা, নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক
|  ২০ মে ২০১৯, ০৮:৫৭ | আপডেট : ২০ মে ২০১৯, ১২:১৩
ছবি: ইউএসএ টুডে থেকে নেয়া
ছবি: ইউএসএ টুডে থেকে নেয়া
ব্রাজিলের উত্তরাঞ্চলীয় পারা রাজ্যের বেলেমে একটি পানশালায় বন্দুকধারীদের গুলিতে অন্তত ১১ জন নিহত ও একজন আহত হয়েছেন। গণমাধ্যমের খবরে বলা হয়েছে, রোববারের ওই বন্দুক হামলায় নিহতদের মধ্যে ছয়জন নারী ও পাঁচজন পুরুষ রয়েছে। খবর ইউএসএ টুডের।

whirpool
ওই হামলায় কতজন নিহত হয়েছে বা এ বিষয়ে কোনও বিস্তারিত তথ্য দেয়নি রাজ্যটির কর্মকর্তারা। তবে তারা এটিকে ‘একটি নৃশংস হত্যাকাণ্ড’ হিসেবে বর্ণনা করেছেন।

ব্রাজিলের গ্লোবো নিউজ পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, সাতজন বন্দুকধারী ওই হামলা চালিয়েছিল। গণমাধ্যমটির খবরে বলা হয়েছে, হামলাকারীরা একটি মোটরসাইকেল ও তিনটি গাড়িতে করে ওই পানশালায় এসেছিল।

পারা রাজ্যের একজন মুখপাত্র নাতালিয়া মেল্লো বলেছেন, আমরা কেবল ‘একটি নৃশংস হত্যাকাণ্ডের বিষয় নিশ্চিত’ হয়েছি। ওই হামলার পর রাজ্যের জনসংযোগ কর্মকর্তারা ফোনকল রিসিভ করা থেকে বিরত রয়েছেন। এমনকি সেনাবাহিনী ও রাজ্য পুলিশও ফোনকল রিসিভ করেনি বা ইমেইলের জবাব দেয়নি।

বেলেম শহরের নিরাপত্তা বৃদ্ধির জন্য গত মার্চ মাসের শেষদিকে ৯০ দিনের জন্য সেখানে ন্যাশনাল গার্ড বাহিনী পাঠায় ব্রাজিলের কেন্দ্রীয় সরকার।

উল্লেখ্য, ব্রাজিলে প্রায়ই সহিংস ঘটনায় প্রাণহানির খবর পাওয়া যায়। প্রায় ক্ষেত্রেই মাদক ব্যবসায়ী বা সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধ কিংবা জেলে সহিংসতার ঘটনা ঘটে থাকে। দেশটির সরকারি হিসাব অনুযায়ী, ২০১৭ সালে রেকর্ড পরিমাণ ৬৪ হাজার হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়