• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আফগানিস্তানে বিমান হামলায় ১৮ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ মে ২০১৯, ১৪:০৬
সংগৃহীত ছবি

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে বিমান হামলায় অন্তত ১৮ পুলিশ সদস্য নিহত হয়েছেন। এর মধ্যে দুজন সিনিয়র অফিসারও আছেন। আফগান কর্মকর্তা এবং হেলমান্দ প্রদেশের নেতাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে মার্কিন গণমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট।

এদিকে পার্সটুডে জানিয়েছে, শুক্রবার হেলমান্দের প্রাদেশিক পরিষদের স্পিকার আতাউল্লাহ আফগান বলেন, তালেবানের বিরুদ্ধে অভিযানের সময় ভুল করে পুলিশের ওপর বিমান হামলায় ১৭ জন প্রাণ হারিয়েছেন। গতরাতে প্রাদেশিক রাজধানী লস্করগাহ'র কাছাকাছি একটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এর আগে প্রাদেশিক সরকারের মুখপাত্র ওমর যাওয়াক আট জন পুলিশ নিহত হওয়ার খবর দিয়েছিলেন। তবে আফগান বাহিনী নাকি মার্কিন সেনাদের বিমান হামলায় পুলিশ সদস্যরা নিহত হয়েছেন তা স্পষ্ট করেননি কেউই।

আফগানিস্তানে সাধারণত মার্কিন সেনারাই বিমান হামলা চালিয়ে থাকে। এর আগেও মার্কিন বিমান হামলায় অনেক সরকারি সেনা ও পুলিশ এবং বেসামরিক মানুষ নিহত হয়েছেন। গতরাতের ওই অভিযানের সময় তালেবানের সঙ্গে সংঘর্ষে আরও ১১ জন পুলিশ আহত হয়েছে বলে প্রাদেশিক সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

হেলমান্দের গভর্নর মোহাম্মাদ ইয়াসিন বলেন, বিমান হামলার বিষয়ে তদন্ত শুরু হয়েছে। আমেরিকা যখন কাতারে তালেবানের সঙ্গে দফায় দফায় শান্তি আলোচনা চালাচ্ছে তখনি এ ঘটনা ঘটলো। তালেবান আলোচনায় আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের দাবি জানিয়েছে এবং যুদ্ধবিরতি প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

ডি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ১
প্রাইভেটকারে আগুন লেগে কৃষক লীগ নেতাসহ নিহত ২
তিউনিসিয়া উপকূলে অভিবাসীবোঝাই নৌকাডুবি, নিহত ১৪
দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতার মৃত্যু
X
Fresh