• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মোদি ইতোমধ্যেই হেরে গেছেন: মমতা

আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ মে ২০১৯, ১৫:১৮
ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি বলেছেন, নরেন্দ্র মোদি ইতোমধ্যেই হেরে গেছেন। পুরো ভারতবর্ষ তাকে হারিয়ে দিয়েছে। ‘হেরো বাবু’ হেরে গেছেন। বৃহস্পতিবার মথুরাপুরে দলীয় সমাবেশে ভাষণ দেয়ার সময় মমতা এই মন্তব্য করেন।

মমতা এদিন কেন্দ্রীয় বিজেপি সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করেন। বিজেপি টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন মমতা।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, মনে রাখবেন নরেন্দ্র মোদিকে যদি এই বাংলার লোক একটি ভোটও দেয় তাহলে এর চেয়ে বড় অবিশ্বাস্য কাজ আর কিছু হবে না! গতকাল বুধবারও (মোদি) মিথ্যা কথা বলে গেছে (পশ্চিমবঙ্গে) যে, তার দল ৩০০ আসন পাবে! আসলে তারা ১০০ পাবেন কিনা সন্দেহ আছে।

মমতা বলেন, বিদ্যাসাগরের মূর্তি ভেঙে দেয়া হয়েছে। বিদ্যাসাগর কলেজ থেকে কলকাতা বিশ্ববিদ্যালয় অমিত শাহের নেতৃত্বে বিজেপি যে গুণ্ডামি করেছে আগামী দিনে এর বদলা নিতে হবে। আমাদের মনীষীদের গায়ে হাত দেয়ায় ছেড়ে কথা কেউ বলবে না। লজ্জাও করে না, ওই ‘মিথ্যাবাদী প্রধানমন্ত্রী’র!

উত্তর প্রদেশের সভায় বলেছে, আমি ওই মূর্তি বানিয়ে দেবো। বাংলার টাকা আছে বিদ্যাসাগরের মূর্তি বানানোর। ২০০ বছর আগেকার ঐতিহ্য ফিরিয়ে দিতে পারবেন? জীবন গেলে জীবন ফিরিয়ে দিতে পারবেন? ২০০ বছরের ঐতিহ্য আপনি ভেঙে দিলেন, এর সব ভিডিও প্রমাণ রয়েছে। আর আপনি বলছেন তৃণমূল কংগ্রেস ওই কাজ করেছে! লজ্জা করে না!

কান ধরে উঠবস করা উচিত এই প্রধানমন্ত্রীর। একবার নয়, লক্ষবার মিথ্যা কথা বলার জন্য। মিথ্যাবাদী। প্রমাণ করুন, তা নাহলে আপনাকে কিন্তু আমরা জেলে টানবো। আমরা ছেড়ে কথা বলার লোক নই। আমাদের কাছে প্রমাণ আছে। আইন তার নিজস্ব পথে চলবে।

প্রধানমন্ত্রী মোদিকে উদ্দেশ্যে মমতা আরও বলেন, আপনার নেতা ওই অমিত শাহ কী বলে গেছে বাংলায়? বাঙাল, ‘কাঙাল’? বাঙালকে ‘কাঙাল’ বলে গেছে আপনার দল। সেজন্য বাংলার একটা মানুষও বিজেপি করবেন না। বিজেপির সঙ্গে যাবেন না। যারা তাদের সাথে যাবেন তারা জেনে রাখুন আগামী দিনে সমাজ তাদের গ্রহণ করবে না। ভালোবাসবে না।

আরএসএসের মত এতো বিপজ্জনক এতো মৌলবাদী, উগ্রবাদী আর কেউ নেই। তারা মৌলবাদী, উগ্রবাদী। তারা বিদ্বেষ ছড়ায়, সমাজে দাঙ্গা বাধায় বলেও মন্তব্য করেন মমতা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভুটানকে গুঁড়িয়ে লিগ পর্বে অপরাজিত বাংলাদেশের মেয়েরা
নারী দিবস উপলক্ষে ভারতে রান্নার গ্যাসের দাম কমানোর ঘোষণা
বাংলাদেশের চেয়েও ভারতে বেকারত্বের হার বেশি : রাহুল গান্ধী
মেইঞ্জকে হারিয়ে টানা ৩৩ ম্যাচ অপরাজিত লেভারকুসেন
X
Fresh