• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দুবাইয়ে ছোট বিমান বিধ্বস্ত, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ মে ২০১৯, ১০:০৩
ছবি: খালিজ টাইমস থেকে নেয়া

সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিন মাইল দূরে একটি স্থানে ছোট একটি বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় চারজন নিহত হয়েছেন। আমিরাতের কর্তৃপক্ষ জানিয়েছে, যুক্তরাজ্যের রেজিস্টার্ড করা ডিএ৪২ বিমানটিতে তিনজন ব্রিটিশ ও একজন দক্ষিণ আফ্রিকার নাগরিক ছিলেন। খবর বিবিসির।

চার সিট বিশিষ্ট ওই বিমানটির মালিক প্রতিষ্ঠান হচ্ছে ফ্লাইট ক্যালিব্রেশন সার্ভিসেস। এই প্রতিষ্ঠানটি পশ্চিম সাসেক্সের শোরেহ্যাম বিমানবন্দরভিত্তিক একটি প্রতিষ্ঠান।

এই প্রতিষ্ঠানটি বিশ্বজুড়ে বিভিন্ন বিমানবন্দর ও এয়ারফিল্ডে রাডার ও ল্যান্ডিং ব্যবস্থাসহ ক্যালিব্রেট নেভিগেশন সহায়তা দেয়া ও পরিদর্শনের জন্য তাদের কর্মীদের বহন করে থাকে।

আমিরাতের জেনারেল সিভিল এভিয়েশন অথরিটি জানিয়েছে, ওই বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় তদন্ত শুরু করা হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ওই বিমানটি বিধ্বস্ত হয়। এসময় ওই বিমানটিতে একজন পাইলট, একজন কো-পাইলট ও দুজন যাত্রী ছিলেন।

ওই বিমান বিধ্বস্ত হওয়ার পর বিশ্বের অন্যতম ব্যস্ত বিমানবন্দরটির ফ্লাইট বিলম্ব ও ফ্লাইট অন্যত্র পাঠানো হয়। এ ঘটনায় ওই বিমানবন্দরটি ৪৫ মিনিটের জন্য বন্ধও ছিল।

এদিকে ব্রিটেনের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, দুবাইয়ে একটি ছোট বিমান বিধ্বস্ত হওয়ার খবরে আমরা আমিরাতের কর্তৃপক্ষের সঙ্গে কাজ করে যাচ্ছি।

অন্যদিকে মার্কিন ইঞ্জিনিয়ারিং ও অ্যারোস্পেস কোম্পানি হানিওয়েল জানিয়েছে, দুবাইয়ে কাজ করার জন্য ফ্লাইট ক্যালিব্রেশন সার্ভিসেস এবং ডিএ৪২ বিমানটিকে তারা ভাড়া করেছিলেন।

এ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুবাইয়ে ইমাম-মুয়াজ্জিনদের বেতন বাড়ানোর নির্দেশ
যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৫
দুবাইয়ে বাংলাদেশির প্রাণের মূল্য মাত্র ৩৫ হাজার টাকা!
সরকারি সার চুরি : বিএডিসির গুদামরক্ষকের বিরুদ্ধে মামলা
X
Fresh