• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ইরানের ভয়ে বাগদাদ দূতাবাস থেকে কর্মকর্তাদের সরিয়ে নিচ্ছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ মে ২০১৯, ২২:০২
ছবি: যুক্তরাষ্ট্রের গণমাধ্যম টাইম

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনেয়ি ‘কেউ যুদ্ধ চায় না’ বলার পাশাপাশি পরোক্ষ হুমকি দিয়েছেন বলে মনে করছে যুক্তরাষ্ট্র।

ইতোমধ্যে ইরাকের বাগদাদে মার্কিন দূতাবাস থেকে অপ্রয়োজনীয় সরকারি কর্মীদেরকে সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার এই নির্দেশ দিয়ে এসব কর্মীকে জরুরিভিত্তিতে ইরাক ত্যাগ করতে বলা হয়েছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম টাইম।

গণমাধ্যমটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনে আরও বলা হয়, ইরানের কাছ থেকে যুক্তরাষ্ট্র কী ধরনের হুমকি পেয়েছে, তা প্রকাশ্যে আনেনি ওয়াশিংটন।

ইয়েমেনের হুথি বিদ্রোহীরা সৌদি আরবের একটি তেলের পাইপলাইনে সমন্বিত ড্রোন হামলা চালানোর পর গত মঙ্গলবার খামেনেয়ি বলেন, ইউরেনিয়াম সমৃদ্ধ করা ইরানের জন্য মোটেও কঠিন হবে না।

যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) ধারণ করা একটি স্যাটেলাইট ইমেজে দেখা যায়, হামলার শিকার হওয়া এই দুই পাম্পিং স্টেশন অক্ষত আছে।

এদিকে ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যকার উত্তেজনার মধ্যেই এই অঞ্চলে একটি এয়াক্র্যাফট ক্যারিয়ার স্ট্রাইক গ্রুপ এবং বি-৫২ বোম্বার্স মোতায়েন করছে যুক্তরাষ্ট্র।

গত মঙ্গলবার তেহরানে এক ইফতার অনুষ্ঠানে জ্যেষ্ঠ কর্মকর্তাদের উদ্দেশে খামেনেয়ি বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আপোষ করবে না ইরান। তবে দুই পক্ষের কেউ যুদ্ধ চায় না।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৈশ্বিক সমৃদ্ধি সূচকে ভারত-পাকিস্তানকে ছাড়িয়ে বাংলাদেশ
সোলসের গানে মাতলো যুক্তরাষ্ট্র
মধ্যপ্রাচ্যে উত্তেজনায় আমদানিতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী
ইরানের পারমাণবিক চুল্লিতে হামলা চালাতে পারে ইসরায়েল
X
Fresh