• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আল-আকসা মসজিদে ইতিকাফ পালনরতদের বের করে দিলো ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ মে ২০১৯, ১৫:৪০
ছবি: সংগৃহীত

আল-আকসা মসজিদে ইতিকাফ পালনরত ফিলিস্তিনিদের বের করে দিয়েছে ইসরায়েলি পুলিশ। ফিলিস্তিনের কর্মকর্তারা জানিয়েছেন, এসময় ১২ জন বয়স্ক ব্যক্তি আহত হয়েছেন। তারা জানিয়েছেন, ওই সময় মসজিদের ভেতর প্রায় ৫০ জন ইবাদতকারী উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, ইশা ও তারাবির নামাজের পর পুলিশের একটি বড় দল মসজিদে প্রবেশ করে। পরে তারা ইবাদতকারীদের মসজিদ থেকে জোরপূর্বক বের করে দেয়।

তারা জানাচ্ছে, বের করে দেয়া ব্যক্তিদের মধ্যে কয়েকজনের মসজিদে ইতিকাফ পালনের ব্যাপারে ধর্মীয় অনুমতি ছিল। মসজিদে ইতিকাফ পালনকালে একজন ধর্মপ্রাণ মুসল্লি নফল নামাজ, কুরআন তেলাওয়াত ও হাদিস পাঠের মাধ্যমে সময় অতিবাহিত করেন।

ইসরায়েলি কর্তৃপক্ষ এক নির্দেশনায় জানায়, আল-আকসা মসজিদে এখন থেকে শুধু শুক্রবার ও লাইলাতুল কদরের রাতে ইতিকাফ পালন করা যাবে। কিন্তু ফিলিস্তিনি মুসলিমরা ইসরায়েলের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেনি। ধর্মপ্রাণ মুসল্লিরা অনেকেই পুরো রমজানজুড়ে ইবাদতের জন্য মসজিদে কাটাতে চান।

তাই তেলআবিবের এই সিদ্ধান্তের পর রোববার মুসল্লিদের সঙ্গে ইসরায়েলি বাহিনীর সংঘর্ষ হয়। এর পরই মূলত মসজিদ থেকে ইবাদতকারীদের বের করে দেয় ইসরায়েলি বাহিনী।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল
কেন ইরানের ইস্পাহানকেই টার্গেট করল ইসরায়েল 
ইইউর নিষেধাজ্ঞার কবলে ইসরায়েলি চার ব্যক্তি ও দুই সংস্থা
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
X
Fresh