• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

ব্রেক্সিটের পর পদত্যাগ করবেন মে

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৩ মে ২০১৯, ০৮:৫৮ | আপডেট : ১৩ মে ২০১৯, ০৯:০১
ছবি: সংগৃহীত
ব্রিটেনের কারামন্ত্রী রবার্ট বাকল্যান্ড বলেছেন, প্রধানমন্ত্রী থেরেসা মে কবে পদত্যাগ করবেন তা বলার প্রয়োজন নেই। রোববার এই মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী মে ইতোমধ্যেই ঘোষণা দিয়েছেন, ব্রেক্সিটের প্রথম ধাপ কার্যকর হওয়ার পর তিনি পদত্যাগ করবেন। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

whirpool
এর আগে মে বলেছিলেন, যদি ব্রিটিশ পার্লামেন্টে ইউরোপীয় ইউনিয়ন ছাড়ার ব্যাপারে তার প্রস্তাব পাস হয় তাহলে তিনি পদত্যাগ করবেন। কিন্তু প্রধানমন্ত্রীর পদত্যাগের দীর্ঘসূত্রিতা নিয়ে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির আইনপ্রণেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা দলের অবস্থার উন্নতি ঘটাতে এখনই একজন নতুন নেতা চান।

স্কাই নিউজকে দেয়া সাক্ষাৎকারে বাকল্যান্ড বলেন, প্রধানমন্ত্রী তো বলেই দিয়েছেন যে ব্রেক্সিটের প্রথম ধাপ কার্যকর হওয়ার পর তিনি পদত্যাগ করবেন। আর এর অর্থ দাঁড়াচ্ছে, গত নভেম্বরে ব্রেক্সিটের বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে যে সমঝোতা হয়েছে তা পার্লামেন্টে পাস হতে হবে।

ব্রিটিশ কারামন্ত্রী বলেন, যদি এটা দ্রুত করা যায়, তাহলে তার পদত্যাগের সময়তো ইতোমধ্যেই নির্ধারিত হয়ে রয়েছে। আমি মনে করি না যে তার আর এ বিষয়ে কিছু বলার প্রয়োজন রয়েছে। আমাদের যা করতে হবে, তা হচ্ছে পার্লামেন্টে ওই সমঝোতাটি পাস করতে হবে। আগামী কয়েক মাসের মধ্যেই মে’র ওই প্রস্তাব পাস করা সম্ভব হবে।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়