• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানের হোটেলে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ মে ২০১৯, ১৬:৫৭
ছবি: সংগৃহীত

পাকিস্তানের বেলুচিস্তানে গাওয়াদার শহরের একটি হোটেলে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে পাঁচজনে পৌঁছেছে। এর আগে একজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছিল দেশটির কর্তৃপক্ষ।

মার্কিন গণমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, নিহত পাঁচজনের মধ্যে একজন নিরাপত্তারক্ষী এবং বাকি চারজনের পরিচয় নিশ্চিত করা যায়নি। যদিও বিভিন্ন সূত্র বলছে, নিহত বাকি চারজন বিদ্রোহী।

এর আগে হামলার পর হোটেলের সব অতিথিকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছিল কর্তৃপক্ষ। এ কারণে বেসামরিকের চেয়ে বিদ্রোহীদের নিহত হওয়ার সম্ভাবনাই বেশি।

হামলার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, এটা সন্ত্রাসী কর্মকাণ্ড। হামলার সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ায় এসময় দেশটির নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত বাহিনীর প্রশংসা করেন তিনি।

প্রসঙ্গত, শনিবার পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের গাওয়াদার শহরের পাঁচতারকা হোটেল পার্ল কন্টিনেন্টালে (পিসি) সন্ত্রাসী হামলা হয়। দেশটির আইএসপিআর জানায়, ‘তিন সন্ত্রাসী’হোটেলটিতে ঢোকার চেষ্টাকালে এক নিরাপত্তারক্ষী বাধা দিলে তারা তাকে গুলি করে। এতে তিনি মারা যান।

তখন গাওয়াদার স্টেশন হাউজ অফিসার (এসএইচও) আসলাম বানগুলজাই জানান, শনিবার বিকেল চারটা ৫০ মিনিটে আমরা খবর পাই, তিন থেকে চার বন্দুকধারী পিসি হোটেলে ঢুকেছে। অতিরিক্ত পুলিশ বাহিনী, এটিএফ (অ্যান্টি-টেরোরিজম ফোর্স) এবং সেনাবাহিনীর সদস্যরা পরিস্থিতি মোকাবেলা করার জন্য হোটেলটিতে উপস্থিত হয়েছে।

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
হামাসের অবস্থানগুলোতে হামলা চালাতে অগ্রসর হচ্ছে ইসরায়েলি বাহিনী
পাকিস্তানের সংসদ ভবনে জুতা চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা
X
Fresh