• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ব্রিটিশ রাজপুত্রের সঙ্গে জন্মগ্রহণকারী যুক্তরাষ্ট্রের নয় শিশু পেলো মুকুট

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ মে ২০১৯, ২১:৪৫
ছবি: সংগৃহীত

ব্রিটিশ রাজপরিবারের সবশেষ উত্তরসূরি আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসরের সঙ্গে জন্মগ্রহণকারী যুক্তরাষ্ট্রের নয় শিশুকে মুকুট পরিয়ে পৃথিবীতে স্বাগত জানানো হয়েছে।

স্থানীয় সময় গত সোমবার ভোর ৫টা ২৬ মিনিটে জন্মগ্রহণ করে ব্রিটিশ রাজপরিবারের পঞ্চম উত্তরসূরি প্রিন্স হ্যারি ও মেগান মার্কলের প্রথম সন্তান আর্চি।

এদিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের প্যাসিফিক মেডিকেল সেন্টারের ভন নেস ক্যাম্পাস হাসপাতালে আট মেয়ে ও একটি ছেলে শিশু জন্মগ্রহণ করে।

বৃহস্পতিবার প্রকাশিত একটি প্রতিবেদনে হাসপাতালটির এক সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার।

সংবাদ বিজ্ঞপ্তিটিতে বলা হয়, এই বিশেষ দিনে জন্মগ্রহণ করার জন্য নয়টি শিশুর প্রত্যেককে মুকুট দিয়ে স্বাগত জানানো হয়েছে। তাদের ছবিও প্রকাশ করা হয়েছে।

এই হাসপাতালের কর্মী জুন শিরাকির নিজের হাতে উল দিয়ে তৈরি করা মুকুটগুলো দিয়েই সাজানো হয় ব্রিটিশ রাজপুত্রের সঙ্গে জন্মগ্রহণকারী নয় শিশুকে।

হাসপাতালটির এমন উদ্যোগে খুব খুশি হয়েছে বলে জানিয়েছে সানফ্রানসিসকোতে ব্রিটিশ কনস্যুলেট।

এদিকে যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি জানিয়েছে, প্রিন্স হ্যারি ও মেগান মার্কল তাদের সন্তানের নাম রেখেছেন আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর।

আর্চি শব্দের অর্থ হলো খাঁটি, সাহসী, মহৎ। আর্চিবল্ড শব্দের সংক্ষিপ্ত রূপ এটি। আর্চি শব্দটি ব্রিটেনের চেয়ে যুক্তরাষ্ট্রে বেশি জনপ্রিয়।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
ইরানের হামলার জবাব কীভাবে দেবে ইসরায়েল, জানাল যুক্তরাষ্ট্র
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপের কথা ভাবছে যুক্তরাষ্ট্র-ইইউ
X
Fresh