• ঢাকা সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

তারাবির সময় লন্ডনে মসজিদে গুলি, হতাহত নেই

আন্তর্জাতিক ডেস্ক
|  ১০ মে ২০১৯, ০৯:৫৪ | আপডেট : ১০ মে ২০১৯, ১১:০২
এই মসজিদের বাইরে ফাঁকা গুলি ছোড়া হয়
যুক্তরাজ্যের পূর্ব লন্ডনের একটি মসজিদে তারাবির নামাজ চলাকালে বাইরে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। ইলফোর্ডের সেভেন কিংস মসজিদে বৃহস্পতিবার রাতে একজন বন্দুকধারী ব্যক্তি মসজিদে ঢোকার পর পুলিশকে খবর দেয়া হয়। খবর বিবিসির।

whirpool
পরে মুসল্লিরা ওই ব্যক্তিকে মসজিদ থেকে বের করে দেন এবং একটি গুলির শব্দ শোনা যায়-ধারণা করা হচ্ছে একটি ‘হ্যান্ডগানের ফাঁকা গুলি’ থেকে ওই শব্দ হয়েছে।

স্কটল্যান্ড ইয়ার্ড জানিয়েছে, গুলিবর্ষণের ঘটনায় কেউ আহত হয়নি বা কোনও ক্ষয়ক্ষতি হয়নি। এটি সন্ত্রাসী হামলা নয় বলেও তাদের বিশ্বাস বলে জানিয়েছে স্কটল্যান্ড ইয়ার্ড।

মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়েছে। তবে ওই ঘটনায় কেউ আহত হয়নি বা ভবনের কোনও ক্ষয়ক্ষতি হয়নি। তদন্ত এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে এবং ব্যালিস্টিক প্রমাণে দেখা গেছে যে একটি হ্যান্ডগান থেকে ফাঁকা গুলি ছোড়া হয়েছে। হামলার পর পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে সারারাত ছিলেন।

মুসলিম কাউন্সিলের একজন মুখপাত্র টুইটারে এক বিবৃতিতে জানিয়েছে, ওই মসজিদের ইমাম মুফতি সুহেইল বলেছেন-হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে তারা অবগত নন। তিনি মানুষজনকে ‘ভ্রান্তধারণা এবং অসমর্থিত তথ্য ছাড়ানো বন্ধের’ আহ্বান জানিয়েছেন।

সাম্প্রতিক সময়ে বিশ্বজুড়ে উপাসনালয়ে হামলার ঘটনা বেড়েছে। এসব ঘটনায় উপাসনালয়ে ইবাদত করতে আসা ব্যক্তিদের মধ্যে নিরাপত্তা নিয়ে উদ্বেগ লক্ষ্য করা যাচ্ছে।

গত মাসেই শ্রীলঙ্কায় ইস্টার সানডের দিন চার্চ লক্ষ্য করে চালানো সন্ত্রাসী হামলায় কমপক্ষে ২৫৩ জনের মৃত্যু হয়। এর আগে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে বন্দুক হামলার ঘটনায় ৫০ জনের মৃত্যু হয়। এছাড়া কয়েকদিন আগে যুক্তরাষ্ট্রের একটি ইহুদি উপাসনালয়ে বন্দুকধারীর হামলায় একজন নিহত হয়। এর আগেও দেশটিতে ইহুদি উপাসনালয়ে এ ধরনের হামলায় প্রায় ডজনখানেক ব্যক্তির মৃত্যু হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়