• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ছেলে সন্তানের বাবা হলেন প্রিন্স হ্যারি

আন্তর্জাতিক ডেস্ক

  ০৭ মে ২০১৯, ১০:০৭
ছবি: সংগৃহীত

ব্রিটিশ রাজপরিবারের নতুন সদস্য এসেছে। সোমবার স্থানীয় সময় ভোর ৫টায় ছেলে সন্তানের জন্ম দিয়েছেন ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল। গত মাসে সন্তান জন্ম হওয়ার কথা থাকলেও কিছুটা দেরিতে গতকাল সন্তানের মা হলেন ডাচেস অব সাসেক্স। প্রথম সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর স্বাভাবিকভাবে উচ্ছ্বাস প্রকাশ করেছেন প্রিন্স হ্যারি।

বাকিংহাম প্রাসাদের পক্ষ থেকে জানানো হয়েছে, শিশুর ওজন সাত পাউন্ড। মা ও ছেলে দুজনই সুস্থ আছে। ব্রিটেনের সিংহাসনের সপ্তম এই দাবিদার রাণীর অষ্টম প্রপৌত্র আরও একটি কারণে আলোচনায়। কারণ রাজপরিবারে এই প্রথম কোনো শিশুর মা কৃষ্ণাঙ্গ মার্কিন ও বাবা ব্রিটিশ। সেই সূত্রে এই শিশু দ্বৈত নাগরিকত্বও পেতে পারেন।

বাবা হওয়ার পর উইনসর ক্যাসলের বাইরে দাঁড়িয়ে দেশের মানুষকে ধন্যবাদ জানিয়েছেন প্রিন্স হ্যারি। ছেলের নাম কী রাখা হবে তা নিয়ে এখনও ভাবছেন বলে জানান তিনি। ছেলের জন্মের সময়ে হাজির থেকে কেমন লেগেছে? এমন প্রশ্নের জবাবে প্রিন্স হ্যারি বলেন, এর আগে এমন কোনো অভিজ্ঞতা ছিল না। অসাধারণ লেগেছে। নারীরা যে কী অসাধ্য সাধন করতে পারেন, তা আমার বোঝার বাইরে। মেগানের জন্য আমি অত্যন্ত গর্বিত।

প্রিন্স হ্যারি আরও বলেন, সব বাবা-মা বলেন, তাদের সন্তানই সেরা। তবে আমার ছেলের জন্য মরতেও প্রস্তুত রয়েছি! বলতে পারেন, আমি সপ্তমাকাশে আছি!

এদিকে হাসপাতালে গিয়ে শিশু জন্ম দেয়ার চিরাচরিত প্রথা ভেঙে মেগান তাদের নতুন বাসভবন, উইনসর এস্টেটের ফ্রগমোর কটেজে সন্তানের জন্ম দিয়েছেন। হাসপাতালের বাইরে সাংবাদিক এবং মানুষের ভিড় তাদের না পছন্দ বলে আগেই জানিয়েছিলেন প্রিন্স হ্যারি ও মেগান।

অন্যদিকে যুক্তরাষ্ট্র থেকে মেগানের কাছে এসেছেন তার মা ডোরিয়া রাগল্যান্ড। তবে মেগানের বাবা এবারও অনুপস্থিত ছিলেন। মেগানের বিয়ের সময়ও অনুপস্থিত ছিলেন তার বাবা।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছবিতে ডিজিটাল কেরামতি দেখিয়ে আবার শিরোনামে ব্রিটিশ রাজপরিবার
X
Fresh