• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ফণী মোকাবেলায় যুদ্ধজাহাজ নামাল ভারত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ মে ২০১৯, ২৩:৩৯
ছবি: সংগৃহীত

শক্তিশালী ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় ৭টি যুদ্ধজাহাজ নামিয়েছে ভারতীয় নৌবাহিনী। দেশটির গণমাধ্যম নিউজ এইট্টিন জানিয়েছে, ঝড়ের গতিবিধি নজরে রাখবে এই যুদ্ধ জাহাজগুলো। এর মধ্যে ৪টি যুদ্ধজাহাজ থাকবে তামিলনাড়ু উপকূলে এবং বাকি ৩টি যুদ্ধজাহাজ ঝড়ের গতিবেগ নজরে রাখবে।

এদিকে ফণীর কারণে বন্ধ হচ্ছে কলকাতার নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর। আগামীকাল শুক্রবার রাত সাড়ে নয়টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এখান থেকে কোনও ফ্লাইট যাওয়া-আসা করবে না।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, এরই মধ্যে ওড়িশ্যার রাজধানী ভুবনেশ্বর থেকে সব ধরনের বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ফণীর প্রভাব শেষ হলে আবারও তা স্বাভাবিক হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

ঘূর্ণিঝড় ফণীর প্রভাব পড়েছে ভারতের রেলযোগাযোগেও। দেশটির দক্ষিণ পূর্ব রেলওয়ে কর্তৃপক্ষ এরই মধ্যে বেশকিছু ট্রেনের শিডিউল বাতিল করেছে। এতে কিছুটা সমস্যার মুখে পড়েছেন যাত্রীরা।

দেশটির গণমাধ্যমগুলো বলছে, আগামী কয়েকদিন পুরী এবং দক্ষিণ ভারতের দিকে যাওয়া কিছু ট্রেন বাতিল করা হচ্ছে। এ পর্যন্ত মোট ৪৩টি ট্রেনের শিডিউল বাতিল করা হয়েছে। এর মধ্যে ১৭টি ট্রেনের গন্তব্য ছিল পুরী এবং দক্ষিণ ভারতের বিভিন্ন জায়গা। এছাড়া দক্ষিণ ভারত থেকে ছাড়া আরও ২৬টি ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ডি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যোগগুরু রামদেবকে ভারতীয় সুপ্রিম কোর্টের তলব
‘ভারতের আইনশৃঙ্খলার দায়িত্ব এখন নির্বাচন কমিশনের হাতে’
৮ দিনেও দস্যুদের সঙ্গে যোগাযোগ করা যায়নি
জিম্মি জাহাজ উদ্ধারে প্রস্তুতি নিচ্ছে আন্তর্জাতিক নৌবাহিনী
X
Fresh