logo
  • ঢাকা রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

প্রশাসন ঢেলে সাজাতে প্রস্তুত: ভেনেজুয়েলার প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ মে ২০১৯, ০৯:৫৯
ছবি: রাশিয়ার সংবাদ সংস্থা তাস

ভেনেজুয়েলার প্রশাসন ব্যবস্থা ঢেলে সাজাতে একটি বিশেষ পরিকল্পনা গ্রহণ করতে প্রস্তুত আছেন বলে ঘোষণা করলেন দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।

বুধবার দেশটির জাতীয় টেলিভিশনের সম্প্রচারিত এক বক্তৃতায় তিনি এই ঘোষণা দেন বলে জানিয়েছে রাশিয়ার সংবাদ সংস্থা তাস।

মাদুরো বলেন, আগামী ৪ ও ৫ মে জাতীয় সংলাপ অনুষ্ঠিত হবে। এতে অংশগ্রহণ করে জনগণের প্রতিনিধিরা প্রয়োজনীয় পরিবর্তন সংক্রান্ত প্রস্তাবগুলো তুলে ধরতে পারবেন।

তিনি বলেন, আমি ভুলগুলো শুধরে নিতে এবং সবকিছু ঢেলে সাজাতে ও উন্নত করতে একটি পরিকল্পনা গ্রহণ করতে চাই।

দেশটির সেনা কর্মকর্তাদের একটি দল বিরোধী দলের নেতা জুয়ান গুয়াইদোকে সমর্থন দেয়ার পর রাজধানী কারাকাস এবং বেশকিছু শহরে বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

এই বিক্ষোভ চলাকালে কারাকাসে বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে কয়েক ডজন মানুষ আহত হন বলে একাধিক গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে।

মঙ্গলবার গুয়াইদো টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে দেশটির সেনাবাহিনীকে ‘অবৈধভাবে ক্ষমতা দখলকারীকে উৎখাত’ করতে রাস্তার নামার আহ্বান জানান।

বুধবার রাতে তিনি জানান, সরকারবিরোধী বিক্ষোভ চলাকালে কারাকাসে আইনপ্রয়োগকারী সংস্থার সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে কমপক্ষে ৭৮ জন আহত হয়েছেন। এছাড়া ৮৯ জনের বেশি মানুষ গ্রেপ্তার হয়েছেন।

এদিন ভেনেজুয়েলার প্রতিরক্ষামন্ত্রী ভ্লাদিমির প্যাদিরিনো লোপেজ তার টুইটার অ্যাকাউন্টে লেখেন, বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে আইনপ্রয়োগকারী সংস্থা অন্তত আট সদস্য আহত হয়েছেন।

কে/

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়