• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের পরিকল্পনা রুখতে ইরানের ‘রিটার্ন অব দ্য সেঞ্চুরি’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ এপ্রিল ২০১৯, ২৩:৩৪
ছবি: ইরানের গণমাধ্যম পার্স টুডে

ফিলিস্তিনি ভূখণ্ডের ওপর ইহুদিবাদী ইসরায়েলের অব্যাহত দখলদারিত্ব এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কথিত ‘ডিল অব দ্য সেঞ্চুরি’কে রুখতে ‘রিটার্ন অব দ্য সেঞ্চুরি’র আয়োজন করতে যাচ্ছে ইরান।

সোমবার প্রকাশিত একটি প্রতিবেদনে একথা জানায় ইরানি গণমাধ্যম পার্স টুডে। এতে বলা হয়, ‘ডিল অব দ্য সেঞ্চুরি’ বিষয়ে সচেতনতা তৈরি করতে এই আন্তর্জাতিক গ্রাফিক ওয়ার্কশপের আয়োজন করবে দেশটি।

এদিন ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব ইউনিফায়েড উম্মাহ’র (আইইউইউইউ) মহাসচিব আলীরেজা কোমেইলি জানান, চলতি সপ্তাহে ইরানের মাশহাদ শহরে প্রথমবারের মতো পোস্টার লিখনের ওপর এই আন্তর্জাতিক ওয়ার্কশপ আয়োজিত হবে।

তিনি আরও বলেন, ডিল অব দ্য সেঞ্চুরির নামে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে বিপজ্জনক পরিকল্পনা নিয়েছেন, তার বিরুদ্ধে শৈল্পিক লড়াইয়ের লক্ষ্য নিয়ে এই ওয়ার্কশপের আয়োজন করা হবে।

আইইউইউইউ মহাসচিবের দেয়া তথ্য অনুসারে, তিনদিন ধরে চলবে এই ওয়ার্কশপ। বেশ কয়েকটি আরব দেশ ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ঘনিষ্ঠ করার যে উদ্যোগ নিয়েছেন সেটি বিশেষ গুরুত্ব পাবে এই ওয়ার্কশপে।

ট্রাম্পের ‘ডিল অব দ্য সেঞ্চুরি’ পরিকল্পনা বাস্তবায়িত হলে ফিলিস্তিনিরা মাতৃভূমিতে ফেরার অধিকার হারাবে বলে উল্লেখ করা হয়েছে ইরানের গণমাধ্যমটিতে প্রকাশিত এই প্রতিবেদনে।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত
X
Fresh