• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বুরকিনা ফাসোতে চার্চে বন্দুকধারীদের হামলায় নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ এপ্রিল ২০১৯, ১৯:০৪
গত বছর বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলে টহলরত পুলিশ(ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি)

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলের একটি প্রোটেস্ট্যান্ট চার্চে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় রোববার দেশটির সৌম প্রদেশের রাজধানী জিবো’র পার্শ্ববর্তী শহর সিলগাদজিতে অবস্থিত চার্চটিতে এই হামলা হয় বলে সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি।

গণমাধ্যমটিতে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, রোববারের প্রার্থনার শেষপর্যায়ে হামলাকারীরা সাতটি মোটরবাইকে করে এসে যাজক, তার দুই ছেলে এবং তিন প্রার্থনাকারীকে হত্যা করেন বলে জানা গেছে।

এতে বলা হয়, এই হামলার সঙ্গে জড়িতদের সংখ্যা এবং তারা কোন সংগঠনের সঙ্গে জড়িত তা এখনও জানা যায়নি। দেশটিতে ২০১৬ সালে জিহাদি সহিংসতার পর এই প্রথম কোনও চার্চে হামলার হলো।

এতে আরও বলা হয়, স্থানীয় সংগঠন আনসারুল ইসলামের পাশাপাশি আল-কায়েদা এবং ইসলামিক স্টেটের সঙ্গে (আইএস) সম্পৃক্ত যোদ্ধারা অঞ্চলটিতে সক্রিয় আছে।

বিবিসি আফ্রিক’র প্রতিনিধি সাইমন গঙ্গো জানান, সাম্প্রতিক বছরগুলোতে দেশটিতে হওয়া অনেক হামলার জন্য ইসলামি দলগুলোকে দায়ী করা হয়েছে।

গত শুক্রবার দেশটির পূর্বাঞ্চলে পাঁচ শিক্ষককে হত্যা করা হয়েছে এবং এটি জিহাদিদের আরেকটি অপকর্ম বলেও উল্লেখ করেন তিনি।

এছাড়া একমাস আগে অপহরণের শিকার হওয়া এক ক্যাথলিক ধর্মযাজকের ভাগ্যে শেষপর্যন্ত কী ঘটেছে তা অস্পষ্ট বলেও উল্লেখ করা হয়েছে যুক্তরাজ্যের গণমাধ্যমটিতে।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বুরকিনা ফাসোতে নামাজের সময় মসজিদে হামলা, বহু নিহত
বুরকিনা ফাসোতে গির্জায় বন্দুকধারীদের হামলা, নিহত ১৫
X
Fresh