• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিজেপি ৪০০ আসন পাবে: যোগী আদিত্যনাথ

আন্তর্জাতিক ডেস্ক

  ২৮ এপ্রিল ২০১৯, ১২:৪৩
ছবি: সংগৃহীত

ভারতে লোকসভা নির্বাচনে বিজেপি ৪০০ আসনে জয়ী হবে দাবি করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ও বিজেপির ফায়ারব্রান্ড নেতা যোগী আদিত্যনাথ। শুক্রবার কুশীনগরে দলীয় এক সমাবেশে ভাষণ দেয়ার সময় তিনি ওই দাবি করেন। ভারতে লোকসভার মোট ৫৪৩ আসন রয়েছে।

আদিত্যনাথের দাবি, দেশজুড়ে একটাই হাওয়া, সচেতন ভোটারদের আশা নরেন্দ্র মোদি পুনরায় প্রধানমন্ত্রী হবেন। মানুষ এই সঙ্কল্প নেয়ায় কোনও শক্তিই মোদিকে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়া থেকে বাধা দিতে পারবে না।

তিনি বলেন, স্বাধীনতার পর কংগ্রেস দেশে প্রায় ৫৫ বছর ধরে শাসন করেছে। সেসময় অনেক দুর্নীতি প্রকাশ্যে এসেছিল। প্রধানমন্ত্রী মনমোহন সিং বলেছিলেন, দেশের সম্পদের প্রথম অধিকার মুসলিমদের। কংগ্রেসের আমলে ২৭০টির বেশি জেলা মাওবাদ, সন্ত্রাসবাদ ও উগ্রবাদ অধ্যুষিত ছিল। আমাদের জওয়ান ও নাগরিকরা হত্যার শিকার হতেন। কিন্তু সরকার নীরব হয়ে থাকতো। পাকিস্তান আমাদের জওয়ানদের মাথা কেটে নিয়ে যেত, চীন ভারতীয় সীমান্তে ঢুকে পড়তো। কিন্তু প্রধানমন্ত্রী মোদি ক্ষমতায় আসার পরে পরিস্থিতির পরিবর্তন হয়েছে।

তিনি বলেন, মোদিকে পুনরায় প্রধানমন্ত্রী হতে দিন- তাহলে দেশ থেকে মাওবাদ, সন্ত্রাসবাদ, উগ্রবাদ নির্মূল হয়ে যাবে। ভারত সার্জিক্যাল স্ট্রাইক করে পাকিস্তানকে যথার্থ জবাব দিয়েছে। উত্তর প্রদেশে ৭২ আসনে বিজেপি জয়ী হবে বলেও দাবি করেন যোগী আদিত্যনাথ। লোকসভার ৮০ আসন রয়েছে উত্তর প্রদেশে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোটের প্রচারে দেব, ভেঙে পড়ল মঞ্চ
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
X
Fresh