• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে হামলার হুঁশিয়ারি আইএস’র

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ এপ্রিল ২০১৯, ১৫:০৪
ছবি: সংগৃহীত

ইসলামিক স্টেটপন্থি (আইএস) একটি টেলিগ্রাম চ্যানেল সম্প্রতি বাংলায় ‘শিগগিরই আসছি’ লেখা পোস্টার প্রকাশ করেছে। এর ফলে ভারতীয় গোয়েন্দারা সন্দেহ করছে যে বাংলাদেশ বা পশ্চিমবঙ্গে হামলা চালাতে পারে এই জঙ্গি সংগঠনটি।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া দেশটির গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, গোয়েন্দারা ওই পোস্টারের বিষয়টি খতিয়ে দেখছে।

খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার রাতে ওই পোস্টার ইন্টারনেটে ছাড়া হয়। সেখানে বাংলায় লেখা ছিল-‘শিগগিরই আসছি, ইনশাল্লাহ…।’ ওই পোস্টারের ওপর আল মুরসালাত নামে একটি গ্রুপের লোগো ছিল। গত সপ্তাহে শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলার কারণে এই পোস্টারটিকে সিরিয়াসভাবে নিয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলো।

টাইমস অব ইন্ডিয়া বলছে, বাংলাদেশে স্থানীয় জঙ্গি সংগঠন জামাতুল মুজাহেদীন (নব্য জেএমবি)-র মাধ্যমে আইএসের শক্তিশালী উপস্থিতি রয়েছে। তবে জেএমবির সদস্যরা প্রায় কলকাতা এবং পশ্চিমবঙ্গের অন্যান্য জায়গায় যাতায়াত করে এবং সেখান থেকে জঙ্গি সদস্য সংগ্রহ ও আস্তানা প্রতিষ্ঠা করে।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে আরিফুল ইসলাম নামে জেএমবির একজন জঙ্গিকে কলকাতার বাবুঘাট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ২০১৮ সালে বুদ্ধ গয়ায় যে বোমার বিস্ফোরণ হয়েছিল আরিফুল সেই হামলার সঙ্গে জড়িত ছিল।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তেহরানে বিমান চলাচল স্বাভাবিক
ক্ষেপণাস্ত্র হামলার তথ্য নাকচ করলো ইরান
ইরানে ইসরায়েলি হামলা, লাফিয়ে বাড়ল তেল ও স্বর্ণের দাম
আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান
X
Fresh