• ঢাকা সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

শ্রীলঙ্কায় মসজিদের ইমামের বিছানার নিচ থেকে ৪৭টি অস্ত্র উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৭ এপ্রিল ২০১৯, ১৩:২৫ | আপডেট : ২৭ এপ্রিল ২০১৯, ১৪:০৬
ছবি: সংগৃহীত
শ্রীলঙ্কার স্লেভ আইল্যান্ডের একটি মসজিদ থেকে ৪৭টি বড় ছুরি উদ্ধার করেছে পুলিশ। পুলিশের বরাত দিয়ে শ্রীলঙ্কান ডেইলি মিরর জানিয়েছে, গতকাল শুক্রবার অভিযান চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করা হয়েছে। তারা জানান, ওই মসজিদের ইমামের বিছানার নিচ থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়েছে।

whirpool
ওই মসজিদ থেকে একটি সুইসাইড জ্যাকেটও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে ওই জ্যাকেটের ভেতর কোনও বিস্ফোরক ছিল না। পরে ওই ইমাম ও অস্ত্রগুলো স্লেভ আইল্যান্ডের পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়। একইদিন কুল্লুপিতিয়ার একটি মসজিদ থেকে সেনাবাহিনীর ছদ্মবেশী পোশাক উদ্ধার করে পুলিশ।

এদিকে পুলিশ  গতকাল শুক্রবার সকালে দুজন ব্যক্তিকে আটক করেছে। একটি জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ত থাকার সন্দেহে ওই ব্যক্তিকে আটক করা হয়। পুলিশ জানিয়েছে, ওই সন্দেহভাজন ব্যক্তিদের মধ্যে একজন কলম্বোর একটি প্রাইভেট ইন্সটিটিউটে কাজ করতেন।

অন্যদিকে শ্রীলঙ্কার পূর্ব উপকূলীয় এলাকায় গতরাতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সন্দেহভাজন ইসলামিস্ট জঙ্গিদের মধ্যে গোলাগুলির পর আজ শনিবার সকালে ছয় শিশুসহ ১৫ জনের মৃতদেহ পাওয়া গেছে। বাত্তিকালোয়ার দক্ষিণে আমপারার সেইন্টহামারুথুয় গতকাল সন্ধ্যায় শুরু হওয়া ওই গোলাগুলি রাতভর চলে। গত রোববারের হামলায় বাত্তিকালোয়ারও একটি চার্চে হামলা চালানো হয়েছিল।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়