• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কায় অভিযানে ছয় শিশুসহ নিহত ১৫, অনির্দিষ্টকালের কারফিউ

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ এপ্রিল ২০১৯, ১১:২১
ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার পূর্ব উপকূলীয় এলাকায় গতরাতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সন্দেহভাজন ইসলামিস্ট জঙ্গিদের মধ্যে গোলাগুলির পর আজ সকালে ছয় শিশুসহ ১৫ জনের মৃতদেহ পাওয়া গেছে। বাত্তিকালোয়ার দক্ষিণে আমপারার সেইন্ট হামারুথুয় গতকাল সন্ধ্যায় শুরু হওয়া ওই গোলাগুলি রাতভর চলে। গত রোববারের হামলায় বাত্তিকালোয়ারও একটি চার্চে হামলা চালানো হয়েছিল।

এর আগে পুলিশ ও সেনাবাহিনী জানিয়েছিল, উভয়পক্ষের মধ্যে গোলাগুলিতে চারজন বন্দুকধারী এবং একজন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে। পরে আজ সকালে ১৫ জনের মৃতদেহ খুঁজে পায় তারা। রাতভর ক্লিয়ারেন্স অপারেশনে তারা নিহত হয়।

পুলিশের মুখপাত্র রুয়ান গুনাশেখর বলেছেন, নিহতদের মধ্যে কয়েকজন আত্মঘাতী হামলাকারী হয়ে থাকতে পারেন, যারা নিজেদের বোমা দিয়ে উড়িয়ে দিয়েছেন।

শ্রীলঙ্কার সেনাবাহিনী জানিয়েছে, তথ্যের ভিত্তিতে জঙ্গিদের সন্দেহভাজন একটি আস্তানায় অভিযান শুরুর পর তারা তিনটি বোমার বিস্ফোরণ ঘটায় ও গুলি ছোড়ে।

এদিকে সন্দেহভাজন বোমা হামলাকারীদের ধরতে শুক্রবার বেশ কয়েকটি শহরে কারফিউয়ের সময়সীমা বৃদ্ধি করেছে শ্রীলঙ্কার নিরাপত্তা বাহিনী। পুলিশ জানিয়েছে, পূর্বাঞ্চলীয় শহর কালমুনাই, চাভালাকাদে ও সামানথুরাইয়ে প্রতিদিন রাত ৮টা ৪৫ মিনিট থেকে ভোর ৪টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে।

এর ফলে শ্রীলঙ্কার পূর্বাঞ্চলীয় এলাকার ক্যাথলিক চার্চের ধর্মীয় নেতারা রোববারের প্রার্থনা অনির্দিষ্টকালের জন্য বাতিল করেছেন। অন্যদিকে শ্রীলঙ্কার কর্মকর্তারা মুসলিমদের নামাজ ঘরে পড়ার আহ্বান জানিয়েছে। আরও হামলার আশঙ্কায় তারা এমন সতর্ক পদক্ষেপের কথা বলেছেন।

স্থানীয় সেনা কমান্ডার মেজর জেনারেল অরুণা জয়াশেখর বলেছেন, অনেকগুলো বাড়ি পাশাপাশি হওয়ায় শনিবার দিনের আলো পর্যন্ত করতে হয়েছে সেনাবাহিনী ও পুলিশের সদস্যদের।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুগদা সড়কে উচ্ছেদ অভিযান স্থগিত করলেন হাইকোর্ট
বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি-চিনের সদস্য নিহত
নওগাঁয় ৩ ক্লিনিকে অভিযান, ৩০ হাজার টাকা জরিমানা
রাবিতে দুদকের অভিযান
X
Fresh