• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কার পুলিশ প্রধানের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ এপ্রিল ২০১৯, ১০:০৪
ছবি: সংগৃহীত

ইস্টার সানডের দিন শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলা ঠেকাতে ব্যর্থতার দায়ে পদত্যাগ করেছেন দেশটির পুলিশ প্রধান। শুক্রবার শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা বলেন, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) পুজিথ জয়াসুন্দর ব্যর্থতার দায়ে পদত্যাগ করেছেন। খবর এনডিটিভির।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট বলেন, আইজিপি পদত্যাগ করেছেন। তিনি ভারপ্রাপ্ত প্রতিরক্ষা সচিবের কাছে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমি খুব শিগগিরই নতুন আইজিপি মনোনীত করবো।

তবে সিরিসেনা যাকে মনোনীত করবেন, তিনি তখনই নিয়োগ পাবেন, যখন সাংবিধানিক পরিষদ তাকে অনুমোদন দেবে।

এর আগে বৃহস্পতিবার শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তা প্রতিরক্ষা সচিব হেমাসিরি ফার্নান্দো পদত্যাগ করেন।

গত রোববার (২১ এপ্রিল) সকালে শ্রীলঙ্কায় তিনটি চার্চ ও চারটি হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় এখন পর্যন্ত ২৫৩ জন নিহত এবং আরও ৫০০ জন আহত হয়েছে বলে জানিয়েছে শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়। যদিও এর আগে নিহতের সংখ্যা ৩৫৯ জন বলে জানিয়েছিল শ্রীলঙ্কার কর্তৃপক্ষ।

এদিকে ওই সিরিজ বোমা হামলার পর স্থানীয় চরমপন্থী সংগঠন ন্যাশনাল তাওহীদ জামায়াতের (এনটিজে) ওপর দায় চাপায় শ্রীলঙ্কার সরকার। তবে পরে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এ সন্ত্রাসী হামলার দায় স্বীকার করে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
পদত্যাগের হুমকি দিলেন এমপি ওদুদ
বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
X
Fresh