• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কার ধনকুবেরের দুই ছেলে বোমা হামলাকারী

আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ এপ্রিল ২০১৯, ১৫:৪৪
ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার ধনকুবের মশলা ব্যবসায়ী মোহাম্মদ ইব্রাহিমের দুই ছেলে ইমসাথ আহমেদ ইব্রাহিম ও ইলহাম আহমেদ ইব্রাহিম রোববার দেশটিতে সিরিজ বোমা হামলায় অংশ নিয়েছে বলে দুটি সূত্র জানিয়েছে। ওই দুই সূত্রের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, মোহাম্মদ ইব্রাহিম শ্রীলঙ্কার অন্যতম বৃহত্তম মশলা রপ্তানিকারক প্রতিষ্ঠান ইসানা এক্সপোর্টের মালিক। প্রতিষ্ঠানটি তাদের ওয়েবসাইটে ‘নিজেদের ২০০৬ সাল থেকে শ্রীলঙ্কার সর্ববৃহৎ মশলা রপ্তানিকারক’ হিসেবে উল্লেখ করেছে।

ইস্টার সানডের দিন সিরিজ বোমা হামলার পর যেসব ব্যক্তিকে আটক করা হয় মোহাম্মদ ইব্রাহিমও তাদের একজন ছিলেন। ভিডিও ফুটেজে দেখা গেছে, ইব্রাহিমকে পুলিশ নিয়ে যাচ্ছে। শ্রীলঙ্কান কর্মকর্তারা জানিয়েছেন, তার বিরুদ্ধে এখনও কোনও অভিযোগ গঠন করা হয়নি।

বোমা হামলায় অংশ নেয়া মোহাম্মদ ইব্রাহিমের দুই ছেলের বয়স ছিল ৩০ এর কোঠায়। ভারতীয় গোয়েন্দাদের বরাত দিয়ে প্রথম ওই দুই ভাইয়ের পরিচয় প্রকাশ করে ভারতীয় গণমাধ্যম ফার্স্টপোস্ট। তবে মন্তব্যের জন্য মোহাম্মদ ইব্রাহিম বা তার পরিবারের অন্য কারও সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হয়নি সিএনএন।

এদিকে ভয়াবহ ওই সিরিজ বোমা হামলার চারদিন পর শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ওই হামলায় এখন পর্যন্ত ২৫৩ জনের মৃত্যু হয়েছে। যদিও এর আগে শ্রীলঙ্কার কর্তৃপক্ষ ৩৫৯ জন নিহত হওয়ার কথা জানিয়েছিল।

অন্যদিকে শ্রীলঙ্কার প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান ভিজেবর্ধনে বুধবার এক সংবাদ সম্মেলনে বলেন, ইস্টার সানডের দিন চার্চ ও হোটেলে হামলাকারীরা সবাই শিক্ষিত, উচ্চ-মধ্যবিত্ত পরিবার এবং আর্থিকভাবে স্বচ্ছল পরিবারের সদস্য। আর এটিকে তিনি ‘উদ্বেগের বিষয়’ বলেও মন্তব্য করেন।

এ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রমনার বটমূলে বোমা হামলার ২৩ বছরেও হয়নি বিচার
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
X
Fresh