• ঢাকা শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

শ্রীলঙ্কার সব ক্যাথলিক চার্চ বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৬ এপ্রিল ২০১৯, ০৮:৫৬ | আপডেট : ২৬ এপ্রিল ২০১৯, ০৯:১৩
ছবি: সংগৃহীত
শ্রীলঙ্কার সব ক্যাথলিক চার্চ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে নিরাপত্তা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত সব সার্ভিসও বন্ধ রাখতে বলা হয়েছে। বৃহস্পতিবার বার্তা সংস্থা এএফপিকে এ কথা জানিয়েছেন শ্রীলঙ্কার একজন সিনিয়র পাদ্রী। খবর এনডিটিভির।

whirpool
ওই পাদ্রী বলেন, নিরাপত্তা বাহিনীর পরামর্শে আমরা সব চার্চ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। তিনি জানান, পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত কোনও গণজমায়েতও অনুষ্ঠিত হবে না।

শ্রীলঙ্কার কর্মকর্তারা জানিয়েছেন, গত রোববার (২১ এপ্রিল) ইস্টার সানডের দিন তিনটি চার্চ ও চারটি হোটেলে ভয়াবহ বোমা হামলার পর দেশজুড়ে সব চার্চেই নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ভয়াবহ ওই সিরিজ বোমা হামলার লক্ষ্যবস্তুর মধ্যে দুটি ক্যাথলিক চার্চও ছিল। ওই হামলায় এখন পর্যন্ত ২৫৩ জন নিহত হয়েছে বলে জানিয়েছে শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়। যদিও এর আগে বলা হয়েছিল, ওই হামলায় ৩৫৯ জনের মৃত্যু হয়েছে।

এদিকে শ্রীলঙ্কার মুসলিমদেরকে আজ মসজিদে গিয়ে জুমার নামাজ আদায় না করার জন্য অনুরোধ জানিয়েছে দেশটির মুসলিম রিলিজিয়াস অ্যাফেয়ার্স অ্যান্ড পোস্টস মন্ত্রণালয়। বৃহস্পতিবার জারি করা এক বিবৃতিতে মন্ত্রণালয়টির মন্ত্রী এম. এইচ. এ. হালিম এই অনুরোধ জানান।

ওই বিবৃতিতে তিনি মুসলিমদেরকে শুক্রবারের জুমার নামাজ জামায়াতে আদায়ের পরিবর্তে মাতৃভূমির শান্তি ও নিরাপত্তার স্বার্থে নিজেদের বাড়িতে আদায় করার অনুরোধ করেন।

এ/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়