• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহত রমেশ ৪৫০ জনকে বাঁচিয়েছেন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ এপ্রিল ২০১৯, ২২:২৮
ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি

শ্রীলঙ্কায় ইস্টার সানডের দিন বোমা হামলায় নিহত হওয়া রমেশ রাজু দেশটির ইস্টার্ন প্রভিন্সের বাত্তিকালোয়া শহরের জিয়ন চার্চে ব্যাকপ্যাক বহনকারী একজনকে ঢুকতে না দিয়ে ৪৫০ জনকে বাঁচিয়েছেন।

বুধবার প্রকাশিত একটি প্রতিবেদনে এসব কথা জানায় যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি। এতে বলা হয়, বাত্তিকালোয়ার বাসিন্দা রমেশ তার স্ত্রী ক্রিশানথিনি এবং রুকশিখা (১৪) ও নিরুবান ১২ নামের দুই সন্তানকে নিয়ে এদিন জিয়ন চার্চে যান প্রার্থনায় অংশগ্রহণ করতে।

চার্চ প্রাঙ্গণে একটি বড় ব্যাকপ্যাক বহনকারী এক অপরিচিত ব্যক্তির সঙ্গে কথা হয় ৪০ বছর বয়সী রমেশের। এই ব্যক্তি তাকে জানান, তার ব্যাকপ্যাকে একটি ভিডিও ক্যামেরা আছে। তিনি ভেতরে গিয়ে প্রার্থনাকারীদের দৃশ্যধারণ করতে চান।

এই বিষয়ে ক্রিশানথিনি বলেন, এই অপরিচিত ব্যক্তির কথায় আমার স্বামীর মনে খটকা লাগে। তিনি এই ব্যক্তিকে বলেন যে ভেতরে যেতে হলে প্রথমে তাকে অনুমতি নিতে হবে। কথোপকথনের একপর্যায়ে আমার স্বামী তাকে সেখান থেকে চলে যেতে বাধ্য করেন।

এরপর ক্রিশানথিনি চার্চের দিকে এগিয়ে যান। ইস্টার সানডে উপলক্ষে সেখানে ৪৫০ জনের মতো মানুষ জড়ো হয়। এসময় তিনি একটি প্রচণ্ড শব্দ শুনতে পান। আশেপাশের কিছু ভবনে আগুন ধরে যাওয়ায় প্রাণ বাঁচাতে ছোটাছুটি শুরু করে দেয় সবাই।

ক্রিশানথিনি এবং তার পরিবার চার্চ প্রাঙ্গণ থেকে পালিয়ে যায়। পরবর্তীতে তারা রমেশের খোঁজে ছুটে যায় আশেপাশের হাসপাতালগুলোতে। কয়েক ঘণ্টা খোঁজাখুঁজির পর তারা তার মরদেহ খুঁজে পায়। ঠিকাদার রমেশ ঘটনাস্থলেই মারা যান।

যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, সোমবার রমেশকে কবর দেয়া হয়। এসময় স্থানীয় পুলিশ সদস্যরা তার প্রতি সম্মান প্রদর্শন করতে উপস্থিত হন। রমেশ নিজে বাঁচতে না পারলেও অনেক মানুষের জীবন বাঁচাতে পেরেছেন।

গত ২১ এপ্রিল ইস্টার সানডে উদযাপনের দিন শ্রীলঙ্কার তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় বোমা হামলায় এ পর্যন্ত ৩৫৯ জন নিহত হয়েছেন। এসব হামলার তিনদিন পর দায় স্বীকার করে ইসলামিক স্টেট (আইএস)।

কে/জেবি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
দ্বিতীয় সেশনে লঙ্কানদের প্রাপ্তি ৪ উইকেট
X
Fresh