logo
  • ঢাকা রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

শ্রীলঙ্কার মুসলিমদেরকে আগামীকালের জুমার নামাজ মসজিদে না আদায়ের অনুরোধ সরকারের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ এপ্রিল ২০১৯, ২০:২৫ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ২১:১৮
ছবি: শ্রীলঙ্কার গণমাধ্যম আদা দেরানা

শ্রীলঙ্কার মুসলিমদেরকে আগামীকালের জুমার নামাজ মসজিদে আদায় না করার জন্য অনুরোধ করেছে দেশটির মুসলিম রিলিজিয়াস অ্যাফেয়ার্স অ্যান্ড পোস্টস মন্ত্রণালয়।

বৃহস্পতিবার জারি করা একটি বিবৃতিতে মন্ত্রণালয়টির মন্ত্রী এম. এইচ. এ. হালিম এই অনুরোধ করেন বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম আদা দেরানা।

তিনি মুসলিমদেরকে শুক্রবারের জুমার নামাজ জামায়াতে আদায়ের পরিবর্তে মাতৃভূমির শান্তি ও নিরাপত্তার স্বার্থে নিজেদের বাড়িতে আদায় করার অনুরোধ করেন।

মন্ত্রী বলেন, এটা ক্যাথোলিক কমিউনিটির প্রতি সংহতির জানানোর প্রতীক এবং নির্মম সন্ত্রাসীদের বর্বরতার বিরুদ্ধে প্রতিবাদ।

ইস্টার সানডের দিনে সংঘটিত হামলায় জড়িত গোষ্ঠীটি আগামীকাল শুক্রবার দেশটির একাধিক মসজিদে হামলা করতে পারে বলে জানতে পেরেছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) পুজিথ জয়াসুন্দর।

দেশটির প্রেসিডেন্টের সিকিউরিটি ডিভিশন, স্পেশাল সিকিউরিটি ডিভিশন এবং প্রধানমন্ত্রীর সিকিউরিটি ডিভিশনকে চিঠিটি পাঠিয়ে বিষয়টি জানানো হয়েছে।

এছাড়া জরুরি ভিত্তিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এই বিষয়ে পদক্ষেপ নেয়ার আহ্বান জানানো হয়েছে পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) প্রিয়ান্থা জয়াকোডির সই করা এই চিঠিতে।

গত ২১ এপ্রিল ইস্টার সানডে উদযাপনের দিন শ্রীলঙ্কার তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় বোমা হামলা হয়।

এসব হামলায় এ পর্যন্ত ৩৫৯ জন নিহত এবং ৫০০ জনের বেশি মানুষ আহত হয়েছেন বলে জানা গেছে। হামলার তিনদিন পর দায় স্বীকার করে ইসলামিক স্টেট (আইএস)।

কে/জেএইচ

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়