logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

আগামীকাল শুক্রবার শ্রীলঙ্কার মসজিদে হামলা হতে পারে: পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ এপ্রিল ২০১৯, ১৮:২৫ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ১৯:৪০
ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার একাধিক মসজিদে সম্ভাব্য হামলার হুমকি সংক্রান্ত একটি চিঠি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। এসব সম্ভাব্য হামলার হুমকি সত্য বলে নিশ্চিত করেছেন দেশটির পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) প্রিয়ান্থা জয়াকোডি।

গতকাল দেশটির ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) পুজিথ জয়াসুন্দরের পক্ষে তিনি এই চিঠি সই করেন বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম টাইমস অনলাইন। চিঠিতে বলা হয়, ইস্টার সানডের দিনে সংঘটিত হামলায় জড়িত গোষ্ঠীটি আগামীকাল শুক্রবার মসজিদে হামলা করবে।

এই চিঠিতে আরও বলা হয়েছে, একটি নির্দিষ্ট ধরনের মসজিদ, বিশেষ করে ‘আউলিয়া মসজিদগুলো’কে হামলার লক্ষ্যবস্তু করা হতে পারে বলে আইজিপিকে জানিয়েছেন ক্রিমিনাল ইনভেস্টিগেশনস ডিপার্টমেন্টের ডিআইজি।

দেশটির প্রেসিডেন্টের সিকিউরিটি ডিভিশন, স্পেশাল সিকিউরিটি ডিভিশন এবং প্রধানমন্ত্রীর সিকিউরিটি ডিভিশনকে চিঠিটি পাঠিয়ে জরুরি ভিত্তিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এই বিষয়ে পদক্ষেপ নেয়ার আহ্বান জানানো হয়েছে বলে জানিয়েছে লঙ্কান গণমাধ্যমটি।

ডিআইজি জয়াকোডি গণমাধ্যমটিকে বলেন, যেসব এলাকার মসজিদে হামলা হতে পারে বলে অনুমান করা হচ্ছে, সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তাই এনিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনও প্রয়োজন নেই সাধারণ জনগণের।

গত ২১ এপ্রিল ইস্টার সানডে উদযাপনের দিন শ্রীলঙ্কার তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় বোমা হামলায় এ পর্যন্ত ৩৫৯ জন নিহত এবং ৫০০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। হামলার তিনদিন পর দায় স্বীকার করে ইসলামিক স্টেট (আইএস)।

কে/জেএইচ

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়