logo
  • ঢাকা শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

শ্রীলঙ্কায় আট হামলাকারী শনাক্ত, হামলাকারীদের ছবি প্রকাশ আইএসের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৪ এপ্রিল ২০১৯, ২৩:১৮ | আপডেট : ২৪ এপ্রিল ২০১৯, ২৩:২৩
ছবি: ফ্রান্সের বার্তা সংস্থা এএফপি

শ্রীলঙ্কার তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় বোমা হামলা চালানো নয় হামলাকারীর মধ্যে আটজনকে শনাক্ত করেছে দেশটির পুলিশ।

বুধবার প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানায় দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম নিউজ ফার্স্ট। এতে বলা হয়, ক্রিমিনাল ইনভেস্টিগেশনস ডিপার্টমেন্ট (সিআইডি) আটজনকে শনাক্তের বিষয়টি জানিয়েছে বলে জানান পুলিশ মিডিয়া মুখপাত্র এসপি রুয়ান গুনাসেকারা।

এই প্রতিবেদনে বলা হয়, গত ২১ এপ্রিল ইস্টার সানডে উদযাপনের দিন তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় বোমা হামলায় জড়িত থাকার সন্দেহে এ পর্যন্ত ৬০ জনের বেশি সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনটিতে বলা হয়, গ্রেপ্তারকৃতদের মধ্যে ৩২ জন সিআইডির হেফাজতে এবং চারজন টেরোরিস্ট ইনভেস্টিগেশন ডিভিশনের (টিআইডি) হেফাজতে আছেন। সন্দেহভাজন এবং সন্দেহজনক যানবাহন অনুসন্ধান কার্যক্রম অব্যাহত আছে।

এর আগে মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে ফ্রান্সের সংবাদ সংস্থা এএফপি জানায়, আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) প্রোপাগান্ডা এজেন্সি আমাক এক বিবৃতিতে শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার করেছে।

এছাড়া সংগঠনটি আট জনের একটি ছবি প্রকাশ করে। তাদের মধ্যে মাত্র এক জনের মুখ খোলা ছিল। অন্য সাত জনের মুখ কাপড় দিয়ে ঢাকা ছিল। এই আটজন শ্রীলঙ্কায় হামলা করেন বলে দাবি করা হয় আমাক।

উল্লেখ্য, গত ২১ এপ্রিল ইস্টার সানডে উদযাপনের দিন শ্রীলঙ্কার তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় বোমা হামলায় এ পর্যন্ত ৩৫৯ জন নিহত হয়েছেন। এছাড়া ৫০০ জন আহত হয়েছেন বলে দাবি দেশটির কর্তৃপক্ষের।

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়