logo
  • ঢাকা শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

শ্রীলঙ্কায় বিস্ফোরক সন্দেহে দুটি মোটরসাইকেল ও একটি পার্সেল ধ্বংস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৪ এপ্রিল ২০১৯, ১৯:৩৭
ছবি: শ্রীলঙ্কার গণমাধ্যম আদা দেরানা

শ্রীলঙ্কায় বিস্ফোরক থাকার সন্দেহে নিয়ন্ত্রিত বিস্ফোরণের সাহায্যে দুটি মোটরসাইকেল এবং একটি পার্সেল ধ্বংস করা হয়েছে।

বুধবার প্রকাশিত একটি প্রতিবেদনে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম আদা দেরানা জানায়, রাজধানী কলম্বোর কাছাকাছি পেত্তাহ বাজারের গ্যাস ওয়ার্কস স্ট্রিটে মোটরসাইকেলটি ধ্বংস করা হয়।

প্রতিবেদনটিতে বলা হয়, গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) মোটরসাইকেলটির খোঁজ পাওয়া পর বোম্ব ডিসপোজাল ইউনিটকে জানায়। পরে রাস্তার মাঝখানে এনে এটি ধ্বংস করা হয়।

গণমাধ্যমটি জানায়, নিয়ন্ত্রিত বিস্ফোরণের সাহায্যে মোটরসাইকেলটি ধ্বংস করার পর এতে কোনও বিস্ফোরক ছিল কিনা পরীক্ষা করে দেখে বোম্ব স্কোয়াড। তাদের মতে, মোটরসাইকেলটিতে কোনও বিস্ফোরক লুকানো ছিল না।

এর আগে এদিন সকালে কলম্বোর পার্শ্ববর্তী ওয়েল্লাওয়াত্তে পৌরসভার সিনেমা হল স্যাভয় সিনেমার কাছাকাছি নিয়ন্ত্রিত বিস্ফোরণের সাহায্যে আরেকটি মোটরসাইকেল ধ্বংস করে এটিএফ।

এছাড়া দেশটির ওয়েস্টার্ন প্রভিন্সের কাতানা জেলার থিম্বিরিগাস্কাতুয়ার এক রেস্টুরেন্টে বিস্ফোরক থাকার সন্দেহে নিয়ন্ত্রিত বিস্ফোরণের সাহায্যে একটি পার্সেল ধ্বংস করে শ্রীলঙ্কা এয়ার ফোর্স (এসলএফ) এক্সপ্লোসিভ অর্ডন্যান্স ডিসপোজাল (ইওডি)।

গত ২১ এপ্রিল ইস্টার সানডে উদযাপনের দিন শ্রীলঙ্কার তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় বোমা হামলায় এ পর্যন্ত ৩৫৯ জন নিহত হয়েছেন। এসব হামলার তিনদিন পর দায় স্বীকার করে ইসলামিক স্টেট (আইএস)।

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়