• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

শ্রীলঙ্কার প্রতিরক্ষা সচিব ও আইজিপিকে পদত্যাগের আহ্বান প্রেসিডেন্টের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৪ এপ্রিল ২০১৯, ১৭:৪২ | আপডেট : ২৪ এপ্রিল ২০১৯, ১৭:৫০
ছবি: শ্রীলঙ্কার গণমাধ্যম আদা দেরানা

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার জেরে দেশটির প্রতিরক্ষা সচিব হেমাসিরি ফার্নান্দো এবং ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) পুজিথ জয়াসুন্দরকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন লঙ্কান প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা।

বুধবার প্রকাশিত একটি প্রতিবেদনে একাধিক সূত্রের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে শ্রীলঙ্কার শীর্ষস্থানীয় গণমাধ্যম টাইমস অনলাইন।

প্রতিরক্ষা সচিব পদে সাবেক আর্মি কমান্ডার দয়া রত্নায়াকে’কে বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছে গণমাধ্যমটি। তবে আইজিপি পদে কাকে নিয়োগ দেয়া হতে পারে সেই বিষয়ে কিছু জানায়নি গণমাধ্যমটি।

এর আগে মঙ্গলবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রেসিডেন্ট সিরিসেনা জানান, দেশটির প্রতিরক্ষা সেক্টরের একাধিক শীর্ষ পদে ২৪ ঘণ্টার মধ্যেই পরিবর্তন আনা হবে।

এদিকে নিউজ ফার্স্ট নামের আরেকটি স্থানীয় গণমাধ্যম জানায়, দেশটির প্রেসিডেন্টকে লেখা এক চিঠিতে সংসদ সদস্য বিজয়াদাস রাজাপক্ষে ফার্নান্দো ও জয়াসুন্দরকে তাৎক্ষণিক গ্রেপ্তার করার আহ্বান জানিয়েছেন।

তার মতে, তারা গোয়েন্দা কর্মকর্তাদের কাছ থেকে হামলার তথ্য পাওয়ার পরও এই বিষয়ে বিস্তারিত কোনও কিছু প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীকে জানাননি।

গত ২১ এপ্রিল ইস্টার সানডে উদযাপনের দিন শ্রীলঙ্কার তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় বোমা হামলায় এ পর্যন্ত ৩৫৯ জন নিহত হয়েছেন। এসব হামলার তিনদিন পর দায় স্বীকার করে ইসলামিক স্টেট (আইএস)।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়