logo
  • ঢাকা রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ৩২১, তিনদিন পর দায় স্বীকার আইএসের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ এপ্রিল ২০১৯, ১৮:২৩ | আপডেট : ২৩ এপ্রিল ২০১৯, ২২:৪৯
ছবি: শ্রীলঙ্কার গণমাধ্যম আদা দেরানা

শ্রীলঙ্কায় রোববার তিনটি চার্চ ও চারটি হোটেলে বোমা হামলার নিহতের সংখ্যা বেড়ে ৩২১ হয়েছে। এদিকে তিনদিন পর এসব হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)।

মঙ্গলবার প্রকাশিত একটি প্রতিবেদনে এসব তথ্য জানায় শ্রীলঙ্কার গণমাধ্যম দ্য সানডে টাইমস। এতে বলা হয়, আইএসের এএমএকিউ সংবাদ সংস্থা এসব হামলার দায় স্বীকার করলেও কোনও তথ্যপ্রমাণ সরবরাহ করেনি।

এদিন লঙ্কান প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজেবর্ধনে দেশটির পার্লামেন্টে দাবি করেন, নিউজিল্যান্ডের মসজিদে বন্দুক হামলার ‘জবাবে’ শ্রীলঙ্কার চার্চগুলোতে বোমা হামলা করা হয়েছে।

সোমবার জামাত আল-তাওহিদ আল ওয়াতানিয়া নামের একটি গোষ্ঠী এসব হামলার দায় স্বীকার করছে বলে আল-আরাবিয়া টিভি চ্যানেলের বরাত দিয়ে জানায় রাশিয়ার সংবাদ সংস্থা তাস।

তবে এদিন দেশটির স্বাস্থ্যমন্ত্রী এবং সরকারের মুখপাত্র রাজিথা সেনারাত্নে বলেছেন, ন্যাশনাল তাওহিদ জামাত নামের একটি সংগঠন এসব বোমা হামলার পরিকল্পনা করে বলে মনে করা হচ্ছে।

তিনি বলেন, ন্যাশনাল তাওহিদ জামাত হলো স্থানীয় পর্যায়ের একটি মৌলবাদী মুসলিম গোষ্ঠী। এসব বোমা হামলার সঙ্গে জড়িত আত্মঘাতীদের প্রত্যেকেই শ্রীলঙ্কার নাগরিক।

তিনি আরও বলেন, গত ৪ এপ্রিল আন্তর্জাতিক গোয়েন্দা সংস্থাগুলো এসব হামলার বিষয়ে সতর্ক করেছিল। আইজিপিকে জানানো হয় ৯ এপ্রিল। কিন্তু এই ধরনের হামলার কথা কেউ বিশ্বাস করেনি।

কে/এসএস

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়