• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

হামলাকারীরা সবাই শ্রীলঙ্কান: প্রধানমন্ত্রী বিক্রমাসিংহে

আন্তর্জাতিক ডেস্ক

  ২২ এপ্রিল ২০১৯, ১২:২০
ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে বলেছেন, এখন পর্যন্ত যাদের আটক করা হয়েছে তারা সবাই স্থানীয়। তবে তাদের সঙ্গে বিদেশি কোনও সংযোগ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

রোববার শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় ২৯০ জন নিহত এবং আরও ৫০০ জন মানুষ আহত হয়। এরপর অভিযানে এখন পর্যন্ত ২৪ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে ওই হামলার ব্যাপারে আগে থেকেই ‘তথ্য ছিল’ বলেও স্বীকার করেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী। তিনি বলেন, কেন প্রয়োজনীয় সতর্কতা গ্রহণ করা হয়নি সেটিও খতিয়ে দেখা হবে।

এর আগে ওই হামলার পর ২৪ জন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মুখপাত্র রুয়ান গুনাশেখর। তিনি জানান, ওই হামলার সঙ্গে জড়িত সন্দেহে তাদের আটক করা হয়েছে।

পুলিশের একটি সূত্র বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, কলম্বো ও এর আশপাশের দুটি এলাকা থেকে ওই ২৪ ব্যক্তিকে আটক করা হয়েছে। তারা সবাই একই চরমপন্থী গ্রুপের সদস্য বলেও জানিয়েছে ওই সূত্রটি। এর আগে পুলিশ জানিয়েছিল, এ ঘটনায় তারা আটজনকে আটক করেছে।

অন্যদিকে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর বিমানবন্দরে গতকাল রাতে একটি বোমা উদ্ধারের পর সেটি নিষ্ক্রিয় করার কথা নিশ্চিত করেছে দেশটির পুলিশ। রোববার রাতে ওই বোমা উদ্ধারের পর তা নিষ্ক্রিয় করা হলেও তখন বিস্তারিত কিছু জানায়নি শ্রীলঙ্কার কর্তৃপক্ষ। তবে আজ সকালে ওই বোমার ব্যাপারে অল্প অল্প করে তথ্য দিতে শুরু করেছে পুলিশ।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh