logo
  • ঢাকা সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

শ্রীলঙ্কায় সিরিজ হামলায় বিশ্বনেতাদের শোক-নিন্দা

অনলাইন ডেস্ক
|  ২১ এপ্রিল ২০১৯, ২১:৩৪
শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনায় এখন পর্যন্ত ২০৭ জন নিহত ও অন্তত ৪৫০ জন আহত হয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। হামলার পর দেশটিতে কারফিউ জারি হয়েছে এবং বেশকিছু সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ আছে।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, শ্রীলঙ্কায় ভয়াবহ এই হামলায় ইতোমধ্যে শোক ও নিন্দা প্রকাশ করেছেন বিশ্বের বিভিন্ন দেশের নেতারা। এর মধ্যে আছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোসহ আরও অনেকে।

ট্রাম্প এক টুইট বার্তায় লেখেন, হামলায় নিহত ও আহতদের প্রতি শোক প্রকাশ করছি। সাহায্যের জন্য আমরা তৈরি আছি। যদিও ট্রাম্পের এই বার্তা নিয়ে সমালোচনা শুরু হয়েছে। কারণ তিনি নিহতের সংখ্যাটি ভুল লিখেছিলেন।

দেশটির সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা লেখেন, পর্যটক এবং ইস্টার পালনকারীদের ওপর হামলা মানে পুরো মানবজাতির ওপর হামলা। আমরা শ্রীলঙ্কার মানুষদের পাশে আছি এবং ক্ষতিগ্রস্তদের জন্য প্রার্থনা করছি।

মোদি টুইট করেছেন, শ্রীলঙ্কায় ভয়াবহ হামলার ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছি। আমাদের এই অঞ্চলে (দক্ষিণ এশিয়া) এমন বর্বরতার কোনও জায়গা নেই। শ্রীলঙ্কার সাধারণ মানুষের পাশে আছে ভারত। নিহত ও আহত ব্যক্তিদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়