• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

চার্চে হামলা হতে পারে বলে আগেই সতর্ক করেছিল শ্রীলঙ্কা পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ এপ্রিল ২০১৯, ১৭:৪৮
ছবি: সংগৃহীত
শ্রীলঙ্কার সবচেয়ে বড় শহর ও বাণিজ্যিক রাজধানী কলম্বোয় অষ্টম দফায় বোমার বিস্ফোরণ ঘটেছে। এই বিস্ফোরণের পর দেশজুড়ে কারফিউ জারি করেছে কর্তৃপক্ষ। দেশটিতে সিরিজ বোমা হামলায় এখন পর্যন্ত ৩৫ বিদেশিসহ কমপক্ষে ১৮৫ জন নিহত হয়েছেন।

whirpool
তবে এরকম হামলা হতে পারে বলে নাকি আগেই সতর্ক করেছিলেন দেশটির পুলিশ প্রধান পুজুথ জয়সুন্দর। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, দশ দিন আগে এ ধরনের হামলা সম্পর্কে সতর্ক করেছিলেন তিনি।

এদিকে ফরাসি সংবাদ সংস্থা এএফপি দাবি করেছে, তাদের কাছেও সেই সতর্কবার্তার খবরটি এসেছিল। তারা বলছে, গত ১১ এপ্রিল এ ধরনের সিরিজ বোমা হামলা সম্পর্কিত খবর শ্রীলঙ্কার গোয়েন্দাদের হাতে আসে। এটা জানতে পেরে দেশের শীর্ষ পুলিশ কর্মকর্তাদের কাছেও সতর্কবার্তা পাঠিয়েছিলেন শ্রীলঙ্কা পুলিশ প্রধান।

তখন পুলিশ প্রধানের পাঠানো সেই সতর্কবার্তায় বলা হয়, একটি বিদেশি গোয়েন্দা সংস্থার কাছ থেকে আমরা জানতে পেরেছি, একটি উগ্রবাদী সংগঠন দেশের বিভিন্ন প্রান্তে আত্মঘাতী জঙ্গি হামলার ষড়যন্ত্র করছে। হামলা চালানো হতে পারে বিভিন্ন দূতাবাসে।

প্রসঙ্গত, রোববার সকাল থেকে দফায় দফায় হামলায় কেঁপে উঠে শ্রীলঙ্কা। এসময় তিনটি গির্জা, তিনটি বিলাসবহুল হোটেল ও একটি ইন-এ বোমা বিস্ফোরণ হয়। সর্বশেষ অষ্টম বিস্ফোরণটি কোথায় ঘটেছে তা এখনও নিশ্চিত করেনি কর্তৃপক্ষ।

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়