logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

পাকিস্তানে বাসে উঠে ১৪ জনকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ এপ্রিল ২০১৯, ১৪:৪৮ | আপডেট : ১৮ এপ্রিল ২০১৯, ১৬:৫৪
ছবি: সংগৃহীত
পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বেলুচিস্তানে বাসে উঠে ১৪ জনকে গুলি করে হত্যা করেছে এক বন্দুকধারী। বৃহস্পতিবার ভোরে এই ঘটনা ঘটে। স্থানীয় এক কর্মকর্তা জানিয়েছেন, এই হামলা কে চালিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

bestelectronics
জার্মান গণমাধ্যম ডয়চে ভেলে জানিয়েছে, ওই বন্দুকধারী প্রথমে বাসে উঠে সবার আইডি কার্ড দেখতে চায়। এরপর নির্দিষ্ট কিছু আরোহীকে গুলি করে। তবে কিসের ওপর ভিত্তি করে নির্দিষ্ট কিছু আরোহীকে গুলি করা হয়েছে তা এখনও পর্যন্ত পরিষ্কার নয়।

এই সহিংসতার ঘটনায় কেউ দায় স্বীকার করেনি। তবে ওই অঞ্চলের বেলুচি বিচ্ছিন্নতাবাদীরা প্রায়ই সহিংস কার্যক্রমে জড়ায়। তারা মূলত নিরাপত্তাবাহিনী ও পাঞ্জাবের লোকদের ওপর আক্রমণ করে। এজন্য আপাতত তাদেরকেই সন্দেহ করা হচ্ছে। বিচ্ছিন্নতাবাদীদের অভিযোগ, সরকার বেলুচিস্তানের সম্পদ সঠিকভাবে বণ্টন করে না।

এদিকে মার্কিন গণমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়, বন্দুকধারী বাসে উঠে আইডি কার্ড দেখার পর নির্দিষ্ট কিছু আরোহীকে রাস্তায় নামিয়ে আনে এবং গুলি করে হত্যা করে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। পাশাপাশি তিনি এটাকে ‘সন্ত্রাসী কাজ’ হিসেবেও অ্যাখ্যা দিয়েছেন।

ঘটনা সম্পর্কে স্থানীয় কর্মকর্তা জাহাঙ্গীর দাশতি বলেন, গুয়াদার ও করাচির মধ্যকার হাইওয়েতে এই হামলা চালানো হয়। এতে সব মিলিয়ে ২০ জনের মতো বন্দুকধারী অংশ নেয়। হামলার পর দ্রুত পালিয়ে যায় তারা।

ডি/এস

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়