logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

পর্তুগালে বাস উল্টে নিহত ২৯ পর্যটক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ এপ্রিল ২০১৯, ০৮:৫৬ | আপডেট : ১৮ এপ্রিল ২০১৯, ০৮:৫৯
পর্তুগালের দ্বীপ মাদেইরাতে একটি বাস উল্টে অন্তত ২৯ জন পর্যটক নিহত হয়েছেন। নিহতদের বেশিরভাগই জার্মান। এছাড়া আরও অন্তত ২৮ জন আহত হওয়ার খবর নিশ্চিত করেছে স্থানীয় গণমাধ্যমগুলো। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে জানায়, পর্তুগিজ গণমাধ্যমে যেসব ছবি প্রকাশিত হয়েছে তাতে দেখা যায়, সাদা একটি বিধ্বস্ত বাসকে ঘিরে রেখেছে লাল পোশাক পরিহিত উদ্ধারকর্মীরা।

বাংলাদেশ সময় বুধবার রাত সাড়ে এগারোটার দিকে এই দুর্ঘটনা ঘটে। খবর পাওয়ার পরই সেখানে ১৯টি অ্যাম্বুলেন্স নিয়ে যান উদ্ধারকর্মীরা। এরপর আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

দুর্ঘটনা সম্পর্কে মাদেইরা দ্বীপটির দক্ষিণাঞ্চলের শহর কানিকোর মেয়র ফিলিপে সোসা বলেন, যা ঘটেছে তা বর্ণনা করার ভাষা আমার নেই। আমি এদের দুর্দশা সইতে পারছি না। সোসা জানান, আহতদের মধ্যে ১৭ নারী ও ১১ পুরুষ রয়েছেন।

উল্টে যাওয়া বাসটি ৫৫ জন পর্যটক নিয়ে দ্বীপের পূর্বাঞ্চলীয় শহর ফানচালে যাচ্ছিল। এ সময় অনেক উঁচু থেকে বাসটি খাদে পড়ে এবং উল্টে যায়। বাসটির চালক এবং পর্যটকদের সঙ্গে থাকা গাইড বেঁচে আছেন। অন্যদের সঙ্গে তাদেরকেও স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

ডি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়