• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

একই সময় জেরুজালেমে আল-আকসা মসজিদ, প্যারিসে নটরডেম গির্জায় আগুন

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ এপ্রিল ২০১৯, ০৯:৪৭
আল-আকসা মসজিদ ও নটরডেম গির্জা

ফ্রান্সের রাজধানী প্যারিসের ঐতিহাসিক নটরডেম গির্জায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঠিক প্রায় একই সময়ে জেরুজালেমে মুসলিম ধর্মাবলম্বীদের তৃতীয় পবিত্র স্থান আল-আকসা মসজিদে আগুন লাগার খবর পাওয়া গেছে।

আল-আকসা মসজিদের একজন গার্ড আন্তার আল-হামাউয়ির বরাত দিয়ে দ্য নিউ আরব জানিয়েছে, মারওয়ানি নামাজ কক্ষের বাইরে গার্ডদের রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

জেরুজালেমে ইসলামিক ওয়াকফ বিভাগের দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। তবে কী কারণে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে ফ্রান্সের রাজধানী প্যারিসে সাড়ে আটশ বছরের পুরনো নটরডেম গির্জায় ভয়াবহ আগুন লাগে। সোমবার স্থানীয় সময় বিকেল ৫টা ৫০ মিনিটে ওই আগুনের সূচনা হয়।

ভবনটির চিলেকোঠা থেকে অগ্নিকাণ্ডের সূচনা হয় বলে জানিয়েছে ফরাসি দৈনিক লা মনদে। এরপর আগুন ঐতিহাসিক ভবনটির ছাদের ব্যাপক অংশে ছড়িয়ে পড়ে।

আগুন ধরার সঠিক কারণ এখনও জানা যায়নি। তবে গির্জাটির সংস্কার চলছিল এবং তার সঙ্গে এ আগুনের সম্পর্ক থাকতে পারে বলে প্যারিসের কর্মকর্তারা জানিয়েছেন।

গির্জার এক মুখপাত্র জানিয়েছেন, আগুনের খবর পাওয়ার সাথে সাথেই ভবন থেকে লোকজন সরিয়ে নেয়া হয়েছে। এছাড়া ভবনের আশেপাশের এলাকা থেকে লোকজন সরিয়ে নেয়া হয়েছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজশাহী নগরীর নিউ মার্কেটের একটি দোকানে আগুন
রাজধানীর শিশু হাসপাতালে আগুন
রাজধানীর বনশ্রীতে আবাসিক ভবনে আগুন
টঙ্গীতে আগুনে পুড়ল খাদ্যপণ্যের ১২ গুদাম
X
Fresh