logo
  • ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

মুসলিমদের অধিকাংশ সমস্যার কারণ কুরআন অনুসরণ না করা: ইরানের সর্বোচ্চ নেতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ এপ্রিল ২০১৯, ২৩:৪৫ | আপডেট : ১৫ এপ্রিল ২০১৯, ২৩:৫২
ছবি: ইরানের গণমাধ্যম পার্সটুডে

ইরানের সর্বোচ্চ নেতা এবং সাবেক প্রেসিডেন্ট আয়াতোল্লাহ সেয়েদ আলি খামেনেই বলেছেন, বর্তমান মুসলিম বিশ্বের অধিকাংশ সমস্যা ও সংকটের কারণ হচ্ছে পবিত্র ধর্মগ্রন্থ আল কুরআনকে অনুসরণ না করা।

সোমবার ইরানে অনুষ্ঠিত ৩৬তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম পার্সটুডে।

আয়াতোল্লাহ খামেনেই বলেন, আল কুরআন পৃথিবীতে সম্মান, কল্যাণ, উন্নয়ন, শক্তি, সংহতি, সুন্দর জীবন ব্যবস্থা এবং পরকালের শান্তির ক্ষেত্র প্রস্তুতকারী হিসেবে কাজ করে। কিন্তু বর্তমানে কিছু মুসলিম শাসক সংঘাত এবং মুসলিমদের হত্যার ক্ষেত্র তৈরি করছে।

তিনি বলেন, কিছু মুসলিম শাসক আল কুরআন অনুসরণ না করে যুক্তরাষ্ট্র ও ইহুদিবাদীদের চাকরের মতো কাজ করছে। আজ ইয়েমেনে একের পর এক বোমা হামলা করা হচ্ছে। কারা এই বোমা হামলা করছে? তারা কী অমুসলিম? না! তারা মুসলিম।

ইরানের সাবেক এই প্রেসিডেন্ট বলেন, আল্লাহর রহমতে ইরানে কুরআনের শিক্ষা ও জ্ঞানের প্রতি সব শ্রেণির মানুষ বিশেষ করে তরুণদের আগ্রহ ক্রমেই বাড়ছে। কুরআনের প্রতি ইরানিদের এই আগ্রহ ইরানের কল্যাণ, উন্নয়ন ও সম্মানের উৎস হিসেবে কাজ করে এবং করবে।

কে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়